ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

বাংলাদেশের লক্ষ্য ২৮০

ওয়ানডে বিশ্বকাপের ৩৮তম ম্যাচে বাংলাদেশকে ২৮০ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। আসালঙ্কার সেঞ্চুরিতে ভর করে সব উইকেট হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করে লঙ্কানরা। 

দিল্লিতে আজ টসে জিতে আগে ব্যাট করার জন্য শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানান বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় লঙ্কানরা। শরিফুলের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন কুশল পেরেরা। দলীয় ৬৬ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে শ্রীলঙ্কার। ১৯ রান করে সাকিবের বলে আউট হন কুশল মেন্ডিস। ৬ রান যোগ হতেই আরো একটি উইকেট হারায় তারা। তানজিমের বলে বোল্ড হন পিথুম নিশানাকা। 

৭২ রানে ৩ উইকেট হারালেও রানের চাকা থেমে থাকেনি লঙ্কানদের। ধীরে দীরে দলকে এগিয়ে নিতে থাকেন আসালঙ্কা। কিন্তু তাকে সঠিকভাবে কোনো ব্যাটারই সঙ্গ দিতে পারছিলেন না। ১০৫ বলে ১০৮ রান করে তানজিমের বলে ক্যাচ আউট হন আসালঙ্কা। তার সেঞ্চুরিতে ভর করে ৪৯.৩ ওভার মোকাবিলা করে সব উইকেট হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। 

বাংলাদেশের পক্ষে বিশ্বকাপ ক্রিকেট অভিষেক হওয়া তানজিম হাসান সাকিব একাই শিকার করেন ৩ উইকেট। এ ছাড়া, শরিফুল ইসলাম ও সাকিব আল হাসান ২টি করে এবং মিরাজ ১টি উইকেট তুলে নেন।  

এই বিভাগের অন্য খবর

Back to top button