প্রধান খবরসারাদেশ

গাজীপুরে পুলিশের গুলিতে নারী শ্রমিক নিহত

গাজীপুরের কোনাবাড়ীতে শ্রমিক আন্দোলনে পুলিশের গুলিতে আঞ্জুয়ারা খাতুন (২৮) নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। একই ঘটনায় জামাল উদ্দিন (৪৮) নামে গুলিবিদ্ধ একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে কোনাবাড়ি জরুন চার রাস্তার মোড়ে এই ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় আঞ্জুয়ারাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক বেলা সোয়া ১২ টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

তার বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর থানার চরগিরিশ গ্রামে। বর্তমানে কোনাবাড়ি জরুন এলাকায় থাকতেন। স্থানীয় ইসলাম গার্মেন্টসে অপারেটর হিসেবে চাকরি করতেন তিনি।

জানা গেছে, সকাল ৮টার কিছুক্ষণ আগে বাসা থেকে বের হয়ে গার্মেন্টসের উদ্দেশ্যে রওনা হন আঞ্জুয়ারা। তবে গার্মেন্টস শ্রমিকদের আন্দোলনের জন্য গার্মেন্টস ছুটি দিয়ে দেয়। তখন সেখান থেকে বাসায় ফিরছিলেন তিনি। গার্মেন্টসের অদূরে শ্রমিকদের উপর ব্যাপক গুলি বর্ষণ করছিলো পুলিশ। তখন আঞ্জুয়ারার মাথায় গুলিবিদ্ধ হয়।

খবর পেয়ে সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথম স্থানীয় হাসপাতাল নিয়ে যাওয়া হয়। এরপর অ্যাম্বুলেন্স করে ঢাকা মেডিকেলে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়।

এই ঘটনায় একই গার্মেন্টসের সুপারভাইজার জামাল উদ্দিনের পেটে ও হাতে গুলিবিদ্ধ হয়েছে। তাকে জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানান, তার মরদেহ মর্গে রাখা হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button