ধুনট উপজেলাপ্রধান খবর

ধুনটে অবৈধভাবে বালু উত্তোলনের স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় বাঙ্গালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় সেখান থেকে বালু পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক্টর ও ৩টি ব্যাটারি জব্দ করা হয়।

মঙ্গলবার রাত ১২টার দিকে বাঙ্গালী নদীর বেড়েরবাড়ি সেতুর নিচে ভ্রাম্যমান আদালতের নির্বাহি হাকিম ও সহকারী কমিশানার (ভূমি) নুরুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, বাঙ্গালী নদীর বেড়েরবাড়ি সেতুর নিচ থেকে নিমগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক নবাব আলী ও তার ভাই বাটুল মিয়া অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে। সংবাদ পেয়ে মঙ্গলবার রাত ১২টার দিকে ধুনট থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত সেখানে অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা সেখান থেকে পালিয়ে যায়। এসময় বালু উত্তোলনস্থান থেকে একটি ট্রাক্টর ও এক্সকাভেটর যন্ত্রের ৩টি ব্যাটারি জব্দ করে থানা পুলিশের হেফাজতে রাখা হয়।

তবে বালু উত্তোলনের অভিযোগ অস্বীকার করেন আওয়ামী লীগ নেতা নবাব আলী। তিনি বলেন, বাঙ্গালী নদীর চর থেকে জমি মালিকের বালু সরিয়ে সেখানে ফসল আবাদের উপযোগী করছেন। বালু উত্তোলনের সাথে আমি জড়িত নই। আমার বিরুদ্ধে প্রতিপক্ষের লোকজন ষড়যন্ত্র করে মিথ্যা অভিযোগ করেছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহি হাকিম ও সহকারি কমিশনার (ভূমি) নুরুল আমীন জানান, অভিযান চালিয়ে ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। সেখান থেকে একটি ট্রাক্টর ও ৩টি ব্যাটারি জব্দ করা হয়েছে। জব্দকরা মালামালের মালিক সনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button