ধুনট উপজেলাপ্রধান খবর

বগুড়ায় অগ্নিকান্ডে কৃষকের ১০ গরু-ছাগল পুড়ে ছাই

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় মশা তাড়ানোর কোয়েলের আগুনে গোয়াল ঘরে থাকা এক কৃষকের ৫টি গরু ও ৫টি ছাগল পুড়ে মারা গেছে। বুধবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের নারায়নপুর গ্রামে আমিনুল ইসলাম মুন্সির বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বেলাল হোসেন বাবু এ তথ্য নিশ্চিত করে বলেন, আমিনুল ইসলাম একজন ক্ষুদ্র খামারি। দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে গবাদিপশু পালন করে জীবিকা নির্বাহ করেন। অন্যান্য দিনের ন্যায় মঙ্গলবার রাতে গরু-ছাগল পরিচর্যা শেষে গোয়াল ঘরের ভেতর বেধে রাখে। ওই ঘরে মশা তাড়ানোর জন্য কয়েল জ্বালিয়ে রাখা হয়। এ অবস্থায় বুধবার ভোর সাড়ে ৪টার দিকে কয়েলের আগুন থেকে গোয়ালঘরে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় গোয়ালঘরে বেধে রাখা ৫টি গরু ও ৫টি ছাগল পুড়ে মারা গেছে।

ক্ষতিগ্রস্থ খামারি আমিনুল ইসলাম বলেন, প্রতিদিনই গোয়াল ঘরে মশা তাড়ানোর জন্য কয়েল জ্বালিয়ে রখি। কিন্ত রাতে কিভাবে সেই কয়েলের আগুন থেকে গোয়ালঘরে আগুন ছড়িয়ে পড়ে ৫টি গরু ও ৫টি ছাগল পুড়ে মারা গেলো তা বুঝতে পারছি না। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়ে আমি নিঃস্ব হয়ে গেছি।

ধুনট ফায়ার সার্ভিসের ইনচার্জ সামছুল আলম বলেন, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলের দিকে রওনা হই। কিন্ত পথিমধ্যে গিয়ে জানতে পারি স্থানীয়রা আগুন নিয়ন্ত্রন করেছে। এ কারণে কার্যালয়ে ফিরে এসেছি।

এই বিভাগের অন্য খবর

Back to top button