ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

অস্ট্রেলিয়াকে ৩০৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। সেমিফাইনাল নিশ্চিত করা অস্ট্রেলিয়ার বিপক্ষে আগে ব্যাট করা বাংলাদেশের লক্ষ্য ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত করা। পুনেতে কঠিন এই মিশনে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৬ রান করেছে বাংলাদেশ।

ওপেনিং জুটিতেই দারুণ কিছুর আভাস পায় বাংলাদেশ। লিটন দাস ও তানজিদ হাসান তামিমর ৭৬ রানের জুটি চলতি বিশ্বকাপে পাওয়ারপ্লেতে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। আগের সর্বোচ্চ ছিল ভারতের বিপক্ষে ৬৩ রান। সেদিন পুনেতে ওপেনিং জুটিতে ৯৩ রান উঠালেও বাংলাদেশ থামে ২৫৬ রানেই।

দুই ওপেনারের জুটিটা ভাঙে তানজিদ তামিমের বিদায়ে। শন অ্যাবটের শর্ট বলে খেই হারিয়ে ফেলে লাফিয়ে উঠে শেষদিকে ঘুরিয়ে খেলার চেষ্টা একেবারেই ব্যর্থ হয়। নিজের বলে গিয়ে ক্যাচ নিয়েছেন অ্যাবট। ৬টি চারের মারে ৩৪ বলে ৩৬ রান করে তানজিদকে ফিরতে হয় সাজঘরে।

তানজিদের বিদায়ের পর লিটন যেন ক্যাচ প্র্যাক্টিস করালেন মার্নাস লাবিশানেকে। অ্যাডাম জাম্পার বলে ক্যাচ দেন ৪৫ বলে ৩৬ রান করে। দারুণ ভাবে ফর্মে ফিরেছেন শান্ত। আজ পঞ্চাশ রানের অনেক কাছেও চলে গিয়েছিলেন। তবে থামতে হয় রান আউট হয়ে ৪২ (৪৬) রানের মাথায়।

শান্তর বিদায়ের পর চড়াও হন মাহমুদউল্লাহ রিয়াদ ও তাওহীদ হৃদয়। তবে ভুল বোঝাবুঝিতে ইনিংস লম্বা করতে পারেননি। মাহমুদউল্লাহ। ২৮ বলে ১টি চার ও ৩ ছক্কায় ৩২ রান করে ফিরেন রান আউট হয়ে।

এরপর মুশফিকুর রহিমকে ২১ (২৪) রানে বিদায় করেন অ্যাডাম জাম্পা। একপাশ আগলে রেখে ফিফটি পূর্ণ করেন তাওহীদ হৃদয়। তার সাহসী ব্যাটিং দলকে সাহায্য করেছে বড় রান তুলতে। ৭৯ বলে ৫টি চার ও দুটি ছক্কায় ৭৪ রানের ইনিংস খেলে স্টয়নিসের বলে ক্যাচ দেন মিড উইকেটে থাকা প্যাট কামিন্সের হাতে।

শেষ দিকে মেহেদী হাসান মিরাজের ২০ বলে ২৯ রানের কার্যকরী ইনিংস, নাসুম আহমেদের ৭ রানে ভর করে ৩০৬ রানে শেষ হয়েছে বাংলাদেশের ইনিংস।

অস্ট্রেলিয়ার পক্ষে ২টি করে উইকেট নেন শেন অ্যাবট, অ্যাডাম জাম্পা ও ১টি উইকেট নেন মার্কুস স্টয়নিস।

এই বিভাগের অন্য খবর

Back to top button