প্রধান খবরসোনাতলা উপজেলা

বগুড়ায় প্রান্তিক মানুষদের স্বাস্থ্যসেবায় মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার সোনাতলার প্রান্তিক মানুষদের স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে বিনামূল্যে চিকিৎসাক্যাম্প হয়েছে। গত শুক্রবার উপজেলার জোড়গাছা ইউনিয়নের শিচারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই স্বাস্থ্যসেবা দেয়া হয়।

ইনিশিয়েটিভ ফর সার্ভিং পিপলের (আই এস পি) ‘বিনামূল্যে চিকিৎসা সেবা’ কর্মসূচির অংশ হিসেবে দিনব্যাপী এই ক্যাম্পের আয়োজন করে ‘ইচ্ছাশক্তি স্বেচ্ছাসেবী সংগঠন’।

কর্মসূচিতে মেডিসিন, শিশু, গাইনী, ডেন্টাল, নাক-কান-গলা, চর্ম ও যৌন, অর্থপেডিক্স, ডায়েবেটিস ও চক্ষুসহ ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক উপস্থিত ছিলেন। তারা জোড়গাছা ইউনিয়নের চার শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেন।

সেবাদাতা চিকিৎসকরা হলেন, ডাঃ মোঃ আলমগীর কবীর (মুরাদ), ডাঃ মোঃ মোসাদ্দেকুল ইসলাম ঝিনুক, ডাঃ সংগীতা আগরওয়ালা, মোঃ নাজমুল আজম, ডাঃ সাজ্জাদুর রহমান রুমন, ডাঃ মোঃ আসিফ নেওয়াজ, ডাঃ শিহাবুল ইসলাম পরশ, ডাঃ নাবিলা জাহান, ডাঃ হোসনেয়ারা, ডাঃ ফারিহা খান চৈতি, ডাঃ পায়েল চন্দ্র মোদক, ডাঃ আহসান উল্লাহ রাফি, ডাঃ ফাহাদ হোসেন, ডাঃ সামিউল ইসলাম, ও অপটোমেট্রিস্ট মোঃ আরিফুল ইসলাম।

শুক্রবার সকাল থেকেই বিভিন্ন রোগে আক্রান্ত রোগীরা শিচারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আসতে শুরু করে। প্রথম পর্বে চলে রোগীদের রোগ সনাক্তকরণ। পরে ১২ টি ডেস্ক করে সিরিয়াল অনুযায়ী রোগীদের সেবা দেয়া হয়। এতে মেডিসিন ও চক্ষু ডেস্কে বেশি রোগী আসে।

কর্মসূচিতে সার্বিক তত্ত্বাবধানে আই এস পি এর পক্ষ থেকে ছিল, বিলু, বাপ্পি, শুভ ও রুবেল।

আয়োজকরা জানান, সমাজের প্রান্তিক মানুষদের উন্নত স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে এই উদ্যোগ গ্রহণ করা হয়। প্রত্যন্ত গ্রামে থেকেই বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা পেয়ে উপস্থিত অসহায় মানুষের মাঝে হাসি ফুটে উঠে। আই এস পি এর পক্ষ থেকে ‘বিনামূল্যে চিকিৎসা সেবা’ কর্মসূচি অব্যাহত রাখার ইচ্ছা পোষণ করা হয়।

এই বিভাগের অন্য খবর

Back to top button