আইন ও অপরাধপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় মা’কে হত্যা: ছেলের মৃত্যুদন্ড

বগুড়ায় মার গলায় সূতা পেঁচিয়ে হত্যার ঘটনায় আসামী গোপাল চৌহানকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রোববার দুপুর ২টায় বগুড়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১’য়ের বিচারক হাবিবা মন্ডল এই রায় শুনিয়েছেন।একই সাথে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ৬ ফেব্রুয়ারি শহরের নাটাইপাড়া এলাকায় নিজ বাড়িতে বৃদ্ধা সোনিয়া চৌহানকে ছোট ভাই গোপাল চৌহানের সঙ্গে বাড়িতে রেখে স্ত্রী সন্তানকে নিয়ে ধর্মীয় অনুষ্ঠানে যান মামলার বাদী ও ভিকটিমের বড় ছেলে মিঠুন চৌহান। রাতে বাড়ি ফিরে ছোট ভাইকে না দেখলেও মা সোনিয়া চৌহানকে ঘুমিয়ে থাকতে দেখেন। পরদিন সকালে ঘুম থেকে না উঠায় পরিবারের সদস্যরা বুঝতে পারেন সোনিয়া চৌহান মারা গেছেন। প্রথমে স্ট্রোক করে মারা গেছেন বলে ধারণা করলেও, ওইদিন সকালেই থানায় গিয়ে আত্মসমর্পণ করে হত্যার জবানবন্দি দেয় আসামী গোপাল। পরে, ভিকটিমের বড় ছেলে মিঠুন চৌহান বগুড়া সদর থানায় হত্যা মামলা করেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবীববিনয় কুমার ঘোষ (রজত) জানান, নিজের মাকে হত্যার কারণ হিসেবে আদালত আসামী গোপাল চৌহান দিয়েছেন চাঞ্চল্যকর তথ্য। গোপালের বাবাকে বহু বছর আগে ষড়যন্ত্র করে মেরে ফেলেছিল বদরাগি মা সোনিয়া চৌহান ও বড় ভাই মিঠুন চৌহান। যদিও তদন্তে তার সত্যতা পাওয়া যায়নি বলে জানিয়েছেন আইনজীবী। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

তবে রায় শুনানির দিনে আসামীর কোনো আত্মীয়-স্বজনকে আদালত চত্বরে দেখা যায়নি। রাষ্ট্রপক্ষের আইনজীবী বিনয় কুমার ঘোষ রজত জানান, এ রায়ে বাদী পক্ষ সন্তুষ্ট।

এই বিভাগের অন্য খবর

Back to top button