ক্রিকেটখেলাধুলা

বিশ্বকাপের সেমিফাইনালের সূচি, আম্পায়ারিংয়ে রয়েছেন যারা

অক্টোবরের ৫ তারিখ থেকে এ পর্যন্ত ২০২৩ বিশ্বকাপের লিগ পর্বে ৪৫টি ম্যাচ শেষ হয়েছে। আর বাকি আছে তিনটি ম্যাচ। দুটি সেমি-ফাইনাল আর ফাইনাল।

১৫ নভেম্বর মুম্বাইতে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ২০১৯ বিশ্বকাপের সেমিতেও মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেবার জিতেছিল কিউইরা। কলকাতায় ১৬ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

গুরুত্বপূর্ণ এ ম্যাচ দুটি পরিচালনা কারা করবেন সেই আম্পায়ারদের নামও জানিয়ে দিয়েছে আইসিসি। মুম্বাইয়ের প্রথম সেমিফাইনালে মাঠে দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ার রড টাকার ও ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থ। এ ম্যাচ দিয়ে ক্যারিয়ারের শততম ওয়ানডে ম্যাচ পরিচালনার কীর্তি গড়বেন টাকার।

এই ম্যাচে তৃতীয় ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন জোয়েল উইলসন ও আড্রিয়ান হোল্ডস্টক। রেফারির দায়িত্ব পালন করবেন অ্যান্ডি পাইক্রফ্ট।

কলকাতার দ্বিতীয় সেমিফাইনাল পরিচালনা করবেন রিচার্ড কেটেলবোরো ও নিতিন মেননকে। ক্রিস গ্যাফানি তৃতীয় ও মাইকেল গফ থাকবেন চতুর্থ আম্পায়ারের ভূমিকায়। এ ম্যাচটিতে রেফারি হিসেবে থাকবেন জাভাগাল শ্রিনাথ।

আগামী ১৯ তারিখে আহমেদাবাদের নরেন্দ্রমোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্বে কারা থাকছেন সেই নামগুলো জানানো হয়নি এখনও।

এই বিভাগের অন্য খবর

Back to top button