ধুনট উপজেলাপ্রধান খবর

বগুড়ায় সরকারি সড়কের গাছ কেটে বিক্রির অভিযোগ

মিনহাজ উদ্দিন, ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় সরকারি পাকা সড়ক থেকে একটি পাইকড় গাছ কেটে বিক্রি করা হয়েছে। বিপ্লব হোসেন নামে এক মনোহরি ব্যবসায়ী এ গাছ কেটে বিক্রি করেছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালের দিকে উপজেলার বড়বিলা-ভান্ডারবাড়ি পাকা সড়কের মরিচতলা সেতুর কাছ থেকে এই গাছটি কাটা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিপ্লব হোসেন উপজেলার মরিচতলা গ্রামের বাসিন্দা। ভান্ডারবাড়ি বাজারে মনোহরি ব্যবসা করে জীবিকা নির্বাহ করেন। তার বাড়ির সামনে দিয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অর্থায়নে সড়কটি পাকা করা হয়েছে। সংসারে টাকার প্রয়োজনে তিনি বাড়ির বেশ কিছু গাছ বিক্রি করেছেন। তার বাড়ির গাছের সাথে তিনি সরকারি সড়কের পাইকড় গাছটিও বিক্রি করেছেন। স্থানীয়রা এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) মুঠোফোনে জানিয়েছেন।

এ বিষয়ে ব্যবসায়ী বিপ্লব হোসেন বলেন, সংসারের প্রয়োজনে আমি বাড়ির কিছু গাছের সাথে রাস্তার পাশের পাইকড় গাছটিও বিক্রয় করেছি। গাছটি আমি লাগিয়েছিলাম। আমার লাগানো গাছ আমি কেটে বিক্রি করেছি। তাই এ বিষয়টি আমি কাউকে বলার প্রয়োজন মনে করিনি।

গাছের ক্রেতা লাকু সরকার বলেন, ৩৫ হাজার টাকায় বিপ্লবের বাড়ির অন্যান্য গাছের সাথে পাকা সড়কের পাশের পাইকড় গাছটিও কিনে নিয়েছি। ইতিমধ্যে গাছগুলো কেটে নেওয়া হয়েছে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক খান বলেন, সরেজমিনে পরিদর্শন করে ঘটনার সত্যতার প্রমান পেলে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button