আবহাওয়াজাতীয়প্রধান খবর

সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘মিধিলি’

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’-এর অগ্রভাগ বাংলাদেশের উপকূল স্পর্শ করেছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সন্ধ্যার মধ্যে এর অগ্রভাগ বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।

শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর ১২টার দিকে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড় ‘মিধিলি’-এর অগ্রভাগ বাংলাদেশের উপকূল স্পর্শ করেছে। এর প্রভাবে চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলে বাতাসের গতি এরই মধ্যেই বেড়ে গেছে। এটি আরও অগ্রসর হচ্ছে।

মনোয়ার হোসেন বলেন, ঘূর্ণিঝড়ে বাতাসের গতি বাড়ছে। আগে এটি ১০-১৫ কিলোমিটার বেগে এগোচ্ছিল। এখন এর গতিবেগ ২৫-৩০ কিলোমিটার হয়ে গেছে। সন্ধ্যার মধ্যেই এর মূল অংশ খেপুপাড়ার দিকে আঘাত হানতে পারে।

এছাড়া দুপুরে ঘূর্ণিঝড় সংক্রান্ত আবহাওয়ার ১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়- খেপুপাড়ার কাছ দিয়ে মোংলা-পায়রা উপকূল অতিক্রম শুরু করেছে ঘূর্ণিঝড় মিধিলির অগ্রভাগ।

দুপুরে এ বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে— ঘূর্ণিঝড়টি দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৩১০ কি.মি. পশ্চিম-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৩১০ কি.মি. পশ্চিম-দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্র বন্দর থেকে ১৪৫ কি.মি. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১৫০ কি.মি. দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।

এই বিভাগের অন্য খবর

Back to top button