ধুনট উপজেলাপ্রধান খবর

ধুনটে আবারো শীর্ষ মাদক কারবারি ফটু গ্রেফতার

মিনহাজ উদ্দিন ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় শীর্ষ মাদক কারবারি মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩টি মামলার আসামী নুরুল ইসলাম ফটুকে (৬০) ফের গ্রেফতার করেছে পুলিশ। নুরুল ইসলাম ফটু উপজেলার মথুরাপুর ইউনিয়নের শ্যামগাঁতী গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। এ সময় তার কাছ থেকে ৫০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়েছে।

সোমবার সকাল ৭টার দিকে মাদক বিরোধী অভিযান চালিয়ে উপজেলার শ্যামগাতী গ্রামে নিজ বাড়িতে গাঁজা বিক্রয় করার সময় নুরুল ইসলামকে গ্রেফতার করা হয়। মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে দুপুরের পর ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, নুরুল ইসলাম ফটু দীর্ঘদিন ধরে এলাকায় বিভিন্ন ধরণের মাদক দ্রব্য বিক্রি করে থাকে। এলাকায় সে শীর্ষ মাদক কারবারি। ২০১৮ সাল থেকে সোমবার পর্যন্ত তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে ৩টি মামলা দায়ের হয়েছে। মাদক দ্রব্য সহ পুলিশ হাতে সে কমপক্ষে ৫ বার গ্রেফতার হয়েছে। এ অবস্থায় কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে বাড়ি ফিরে সে ফের মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।

তারই ধারাবাহিকতায় সোমবার সকালে নিজ বাড়িতে গাঁজা বিক্রয়কালে গোপান সংবাদের ভিত্তিতে থানার এসআই অমিত বিশ্বাস সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ ঘটনায় এসআই অমিত বিশ্বাস বাদি হয়ে নুরুল ইসলামের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেছে।

শ্যামগাঁতী গ্রামবাসি জানায়, দীর্ঘদিন ধরে ফটুর মাদক ব্যবসার ফাঁদে পড়ে এলাকার উঠতি বয়সের যুব সমাজ বিপথগামী হচ্ছে। তার মাদক ব্যবসার প্রতিবাদ করায় শ্যামগাঁতী গ্রামের কমপক্ষে ১০টি পরিবারকে একাধিক মিথ্যা মামলায় ফাঁসিয়ে নিঃস্ব করেছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, চলমান মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে চিহ্নিত মাদক কারবারি নুরুল ইসলামকে গাঁজা সহ গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button