ক্রিকেটখেলাধুলা

“সূর্যকুমার কখনই তার যোগ্য হতে পারবেন না”! বললেন গেইল

সম্প্রতি ওয়ানডে বিশ্বকাপটা ভালো যায়নি সূর্যকুমার যাদবের। তবে পছন্দের ফরম্যাট টি-টোয়েন্টিতে ফিরেই চিরচেনা ফর্ম খুঁজে পেয়েছেন ভারতের ‘৩৬০ ডিগ্রি’ খ্যাত এই ব্যাটার। টি-টোয়েন্টিতে ধারাবাহিক পারফরম্যান্সের ফলে তাকে অনেকে নতুন ‘ইউনিভার্সাল বস’ তকমাও দিয়েছেন। যদি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ক্রিস গেইল অবশ্য সূর্যকুমারকে এই নামের যোগ্য উত্তরসূরি মনে করেন না।

গেইল মনে করেন ইউনিভার্সাল বস একজনই। সূর্যকুমার কখনই তার যোগ্য হতে পারবেন না। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি প্রথম টি-টোয়েন্টিতে ৪২ বলে ৮২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। যদিও দ্বিতীয় ম্যাচে মাত্র ১৯ রান করে আউট হয়েছেন তিনি। এই সিরিজে ভারতকে নেতৃত্বও দিচ্ছেন মারকুটে এই ব্যাটার।

তার পারফরম্যান্স নিয়ে আলোচনা করতে গিয়েই গেইল বলেন, ‘না, এখানে আর কোনো গেইল নেই। এখানে আর কোনো গেইল আসবেও না। কেউ গেইল হবেও না। একজনই ইউনিভার্সাল বস হতে পারে, একজনই।’ গেইল অবশ্য ভারতের অধিনায়ক রোহিত শর্মার আক্রমণাত্মক ব্যাটিংয়ের প্রশংসা করেছেন।

বিশ্বকাপ জুড়েই আক্রমণাত্মক ব্যাটিং করে সবার নজর কেড়েছেন রোহিত। গেই জানিয়েছেন রোহিতের আক্রমণাত্মক মানসিকতা তার অনেক পছন্দ। রোহিতের ব্যাটিং নিয়ে গেইল বলেন, ‘আমি তার আক্রমণাত্মক ব্যাটিং পছন্দ করি। আমি চাই ব্যাটাররা বোলারদের বিধ্বস্ত করুক এবং রোহিত এমন একজন যে এটা করতে পারে।’

তিনি বলেন, ‘আমি যখন আরসিবিতে খেলতাম তখনও সে অসাধারণ ছিল, এমনকি ওয়ানডে ক্রিকেটেও। তখনও তার মধ্যে কোনো রহস্য ছিল না। তাকে ওয়ানডেতে ৫০তম সেঞ্চুরি করতে দেখে দারুণ ভাল লাগছে। শচিনের মতো কিংবদন্তির রেকর্ড ভাঙ্গা দারুণ ব্যাপার। তাকে কৃতিত্ব দেয়া উচিত তার যতটা প্রাপ্য। এই রেকর্ড ভাঙবে এমন কাউকে আমি দেখছি না।’

এই বিভাগের অন্য খবর

Back to top button