ক্রিকেটখেলাধুলা

আমি তখনই আইপিএল ছাড়ব, যখন আর হাঁটতে পারব না: ম্যাক্সওয়েল

এবার ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর এবার আগামী বছর যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য বিশ্বকাপেও অস্ট্রেলিয়াকে শিরোপা উপহার দিতে চান গ্লেন ম্যাক্সওয়েল। এজন্য অজি ক্রিকেটারদের বেশি বেশি আইপিএলের ম্যাচ খেলা উচিত বলে মনে করেন তিনি। ক্যারিয়ারের আজকের অবস্থানের পেছনে আইপিএলের গুরুত্ব অনেক বলে জানান ম্যাক্সওয়েল। যতদিন শক্তি ও সামর্থ্য থাকবে, ততদিন আইপিএলে খেলা চালিয়ে যেতে চান তিনি।

এবার স্বপ্নের মত একটা বিশ্বকাপ কেটেছে গ্লেন ম্যাক্সওয়েলের। ভারত বিশ্বকাপের শুরুতে টানা হারে বাতিলের খাতায় পড়ে যাওয়া অস্ট্রেলিয়ার হেক্সা মিশনে বড় ভূমিকা রেখেছেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপ শেষেও ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিজের ঝলক দেখিয়েছেন। যেকোনো মঞ্চে যেকোনো সময় জ্বলে ওঠার জন্যই যে জন্ম হয়েছে তার, সেটাই যেন আরও একবার টের পেলো সমর্থকরা।

এবারের বিশ্বকাপটা রেকর্ডময় হয়ে থাকবে তার ক্যারিয়ারে। তবে,আফগানিস্তানের বিপক্ষে ডাবল সেঞ্চুরিটাই বেশি প্রিয় ৩৫ বছর বয়সী তারকার। জাতীয় দলের পাশাপাশি বিশ্বজুড়ে টি-টোয়েন্টির ফেরিওয়ালা ম্যাক্সওয়েল। মিশন এখন তার বিগব্যাশ। তবে, বিশ্বজুড়ে টি টোয়েন্টির আসরগুলোর মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএলই বেশি গুরুত্বপূর্ণ ম্যাক্সওয়েলের কাছে।

এদিকে ওয়ানডে বিশ্বকাপ জয়ের এবার আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে মনোযোগ তার। এজন্য বেশি করে আইপিএলের ম্যাচ খেলায় গুরুত্ব দিচ্ছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে আইপিএলে বেশি বেশি অস্ট্রেলিয়ান ক্রিকেটার দেখতে চান ম্যাক্সওয়েল।

তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে আইপিএল ক্রিকেটারদের পারফরম্যান্সের উন্নতিতে ভূমিকা রাখবে। আশা করি, অনেক অস্ট্রেলিয়ান আইপিএলে খেলতে পারবেন। তাহলে বিশ্বকাপে যেকোনো পরিস্থির সঙ্গে মানিয়ে নিতে পারবে ওরা।’ অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী তারকা গ্লেন ম্যাক্সওয়েল আরও জানান তার ক্যারিয়ারে এ পর্যায়ে আসার পেছনে বড় ভূমিকা ছিল আইপিএলের।

বিভিন্ন দলে বিভিন্ন সতীর্থ ও কোচদের কাছে অনেক কিছু শেখার সুযোগ পেয়েছি এখানে। যতদিন শক্তি থাকবে আইপিএলে খেলা বন্ধ করতে চান না বলে জানান তিনি। ম্যাক্সওয়েল বলেন, ‘আমার ক্যারিয়ারে ভালো করার পেছনে আইপিএল গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আমি তখনই আইপিএল ছাড়ব, যখন আর হাঁটতে পারব না। কারণ এটা আমাকে বেঁচে থাকার আনন্দ যোগায়।’

এই বিভাগের অন্য খবর

Back to top button