শিক্ষা

ফেসবুকে ছড়িয়ে পড়া এসএসসি পরীক্ষার রুটিন নিয়ে যা জানা গেল

২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার একটি ভুয়া রুটিন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

রবিবার (১০ ডিসেম্বর) সকালের দিকে ফেসবুকে ছড়িয়ে পড়া ভুয়া রুটিনে দাবি করা হয়, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষা আগামী ১১ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্র পরক্ষীর মাধ্যমে শুরু হবে। আর শেষে হবে আগামী ৫ মার্চ বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ের পরীক্ষা দিয়ে।

তবে শিক্ষাবোর্ডগুলোর কোনো ওয়েবসাইটে গিয়ে এ সংক্রান্ত কোনো রুটিনের নোটিশ পাওয়া যায়নি।

এ বিষয়ে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, বোর্ডের পক্ষ থেকে রুটিন প্রকাশ হলে সেটা আগে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। আমরা এখনো কোনো রুটিন প্রকাশ করিনি।

তিনি বলেন, প্রতি বছর প্রশ্নফাঁসসহ এ ধরনের বিভিন্ন বিষয় নিয়ে একটি চক্র অপতৎপরতা চালিয়ে আসছে। আমরা তাদের বিষয়ে সজাগ রয়েছি। শিক্ষার্থী-অভিভাবকরা আমাদের অফিসিয়াল ওয়েবসাইট অনুসরণ করলে আশা করি বিভ্রান্তি এড়াতে পারবেন।

এদিকে রোববার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড জানায়, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি শুরু হবে। পরীক্ষার পূর্ণাঙ্গ সূচি এখনো চূড়ান্ত হয়নি।

আন্তশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফেসবুক ও বিভিন্ন অনলাইন গণমাধ্যমে ছড়িয়ে পড়া এসএসসি পরীক্ষার সময়সূচি দেখা যাচ্ছে, যা ঢাকা বোর্ড থেকে ইস্যুকৃত বা প্রকাশিত নয়। সময়সূচি চূড়ান্ত হলে সব বোর্ডের ওয়েবসাইটে ও জাতীয় পত্রিকাগুলোর মাধ্যমে জানা যাবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button