বিনোদন

প্রার্থিতা ফিরে পেলেন মাহিয়া মাহি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী মাহিয়া মাহির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে শারমিন আক্তার নিপা ওরফে মাহিয়া মাহি এ আসনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। সোমবার (১১ ডিসেম্বর) নির্বাচন কমিশন আপিল শুনানিতে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এর আগে ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তার মনোনয়ন বাতিল করা হয়। এ আসনে আওয়ামী লীগের আরও তিন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে বাতিল করা হয়েছে।  তারা হলেন আক্তারুজ্জামান, গোলাম রব্বানী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলমের স্ত্রী শাহনেওয়াজ আয়েশা আক্তার।

এই চার স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রে সমর্থনকারী ভোটারদের তালিকা যথাযথ ছিল না। জানতে চাইলে জেলা রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ  বলেন, ‘মনোনয়নপত্রে মাহীর উল্লেখ করা ভোটারদের মধ্যে অন্তত তিনজনকে পাওয়া গেছে যারা এতে সই করেননি। এছাড়া এ আসনের ভোটার নয়, এমন একজনের নামও ওই তালিকায় ছিল।’

ডিসি অফিস চত্বরে মাহি বলেন, ‘ভুল বোঝাবুঝির কারণে রিটার্নিং কর্মকর্তা এমন সিদ্ধান্ত নিয়েছেন। আমি আপিল জমা দেওয়ার পর বিষয়টি পরিষ্কার হবে।’

এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরীর ১০ লাখ ৫৭ হাজার টাকার অনাদায়ী পৌরকরের জন্য মনোনয়নপত্র স্থগিত রাখা হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button