ক্রিকেটখেলাধুলা

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ

এবার গ্রুপ পর্বে অপরাজিত থেকে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬২ রানে ও দ্বিতীয় ম্যাচে জাপানকে ৯ উইকেটে হারানোর পর বুধবার (১৩ ডিসেম্বর) শ্রীলঙ্কার ২০০ রানের জবাবে ৬ উইকেটে জিতেছে যুবা টাইগাররা।

এদিকে দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমি গ্রাউন্ডে রান তাড়া করতে নেমে এক রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৪ বল খেলেও রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার জিশান আলম। জিশান বিদায় নিলেও আরেক ওপেনার আশিকুর রহমান শিবলি ছিলেন অবিচল। মো. রিজওয়ানের সঙ্গে ৭৪ রানের জুটি গড়ে তুলেন তিনি। রিজওয়ান ৩২ রান করে বিদায় নেন ভিশ্ব লাহিরুর ওভারে।

এরপর আরিফুল ইসলামের সঙ্গে ৫৭ ও আহরার আমিনের সঙ্গে ৬০ রানের জুটি গড়েন শিবলি। নিজে তুলে নেন সেঞ্চুরিও। ১১৯ বলে তিন অংকের ঘরে প্রবেশ করেন তিনি। তার সেঞ্চুরি টাইগারদের জয়ের কাছে নিয়ে যায়। শিবলি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১১৬ রানে। ১৩০ বলের ইনিংসে তিনি খেলেছেন ১১টি চার ও ২টি ছয়ের মার।

এর আগে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২০০ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা। শুরুটা ভালো করলেও টাইগার বোলারদের নিয়ন্ত্রণ বোলিংয়ে বড় সংগ্রহ গড়তে পারেনি তারা। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান এসেছে পুলিন্দু পেরেরার ব্যাট থেকে।

এছাড়াও লাহিরু এবং অধিনায়ক সিনথ জয়াবর্ধনের ব্যাট থেকে এসেছে ২৫ রান। বাংলাদেশের হয়ে ৩টি উইকেট পেয়েছেন ওয়াসি সিদ্দিকী। এছাড়াও মারুফ মৃধা ও মাহফুজুর রহমান রাব্বি পেয়েছেন দুইটি করে উইকেট।

এই বিভাগের অন্য খবর

Back to top button