ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

বিজয়ের মাসে এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

এবার বিজয়ের মাসে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। মরুর দেশ আরব আমিরাতের মাটিতে আমিরাতকে ফাইনালে হারিয়েই এই গৌরব অর্জন করলো লাল-সবুজ যুবারা। দিনের শুরুতেই আমিরাতকে বড় লক্ষ্য দিয়ে শাসিয়ে রেখেছিলো বাংলাদেশ।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে এগারটায় শুরু হয় ম্যাচটি। এর আগে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আমিরাত। টাইগার ব্যাটার আশিকুর রহমান শিবলীর অনবদ্য ১২৯ রানে উপর ভর করে ফাইনালে ২৮৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় বাংলাদেশ। 

আজ শুরুটা অবশ্য সতর্কভাবেই করে বাংলাদেশের যুবারা। পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে ১ উইকেট হারিয়ে তুলেছে মাত্র ২৭ রান। এরপর ধীরে ধীরে হাত খুলতে শুরু করেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ১০০ রানে পৌঁছান ২৩.১ ওভারে। ৪০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৪ রান তোলে বাংলাদেশ। শেষ ১০ ওভারে বাংলাদেশ তুলেছে ৮৮ রান, উইকেট হারিয়েছে ৬টি।

বাংলাদেশের ইনিংসটা মূলত দাঁড়িয়েছে দুটি জুটির ওপর ভিত্তি করে। আশিকুর দ্বিতীয় উইকেটে চৌধুরী মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে গড়েছেন ১২৫ রানের জুটি। ৭১ বলে ৪টি চার ও একটি ছয়ে ৬০ রান করেন রিজওয়ান। তাঁর আউটের পর আশিকুরের সঙ্গে জুটি বাঁধেন আরিফুল ইসলাম।

তৃতীয় উইকেটে দুজনে যোগ করেন ৮৬ রান। আরিফুল ৪০ বলে ৬ চারে ৫০ রান করে আউট হয়েছেন। আশিকুর শিবলী শেষ পর্যন্ত আউট হয়েছেন ১২৯ রানে। ১৪৯ বলের ইনিংসটিতে মেরেছেন ১২টি চার ও ১টি ছয়। শতক পূর্ণ করেছেন ১২৯ বলে।

এদিকে বাংলাদেশের বোলিং আক্রমণ শুরুতেই কাঁপিয়ে দেয় স্বাগতিকদের। মারুফ মৃধা, ইকবাল হোসেন ও শেখ পারভেজ জীবনের বোলিংয়ে বিধ্বস্ত হয় আমিরাতের ব্যাটিং অর্ডার। শেষমেষ ২৪.৫ ওভারে ৮৭ রানে সবকটি উইকেট হারায় আমিরাত।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button