আওয়ামী লীগরাজনীতি

আ. লীগকে ভোট চুরি করতে হয় না, মানুষের মন জয় করে ক্ষমতায় আসে: শেখ হাসিনা

আগামী ৭ জানুয়ারী ভোটের মাধ্যমে অগ্নিসন্ত্রাসের জবাব দিতে বলেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ সোমবার রাজধানীর কলাবাগান ক্রীড়া চক্র মাঠে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত নির্বাচনী জনসভায় আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি জামায়াত ভোট চুরি করে ক্ষমতায় আসে। আওয়ামী লীগকে ভোট চুরি করতে হয় না, মানুষের মন জয় করে ক্ষমতায় আসে।

এদিকে আওয়ামী লীগের সমাবেশ ঘিরে নির্বাচনের আগে ঢাকায় শেষ এ জনসভা দুপুর থেকেই রূপ নেয় বর্নিল জমায়েতে। মেট্রোরেল, এক্সপ্রেসওয়ে, ঢাকা শহরকে ঘিরে ফ্লাই ওভার, অবকাঠামো, নদী দুষণ রোধ, নাগরিক সুবিধাসহ রাজধানীকে ঘিরে সরকারের উন্নয়ন তুলে ধরে শেখ হাসিনা বলেন, এতো উন্নয়নের পরও কিছু মানুষ বিভ্রান্তি ছড়াচ্ছে।

তিনি বলেন, আমরা মানুষের শিক্ষা, অন্ন, বস্ত্র ও বাসস্থানসহ সবকিছুর জন্য কাজ করে এবং মানুষের হৃদয় জয় করে তাদের ভোট পাই, আমাদের ভোট চুরির প্রয়োজন হয় না। কিন্তু যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে… এটা আমার কথা না, হাইকোর্টের রায় আছে যে, বিএনপি অবৈধভাবে ক্ষমতা দখল করে। যাদের ক্ষমতা দখল অবৈধ, তারাই ভোট চুরি করে। তারা ভোট চুরি ছাড়া জিততে পারে না। ২০০৮ সালের নির্বাচনে সেটি প্রমাণিত হয়েছে।

মানুষের ভোট চুরি করতে পারবে না বলেই বিএনপি ও তাদের সমমনা দলগুলো নির্বাচন বর্জন করে নাশকতা চালাচ্ছে বলে অভিযোগ করেন শেখ হাসিনা। তিনি বলেন, এখন তারা নির্বাচন বানচাল করতে চায়, কেন নির্বাচন বানচাল করবে? আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই আজকে উন্নয়ন হয়েছে। ৭৫’-এর পর যারা ক্ষমতায় এসেছিল, তারা ক্ষমতায় এসেছিল অস্ত্র হাতে নিয়ে ও সংবিধান লঙ্ঘন করে, তারা মানুষের ভাগ্য গড়েনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button