অর্থ ও বানিজ্য

৩০ টাকার নিচে রিচার্জ করা যাবে না গ্রামীণফোনে

রিচার্জের সর্বনিম্ন সীমা বাড়িয়েছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। এখন থেকে গ্রাহকদের সর্বনিম্ন ৩০ টাকা রিচার্জ করতে হবে। এর আগে, সর্বনিম্ন সীমা ছিলো ২০ টাকা। গ্রামীণফোন তার গ্রাহকদের খুদে বার্তা (এসএমএস) পাঠিয়ে ও মাইজিপি অ্যাপের নোটিফিকেশনের মাধ্যমে বিষয়টি জানিয়েছে।

এতে বলা হয়েছে, ‘প্রিয় গ্রাহক, আগামী ১০জানুয়ারী থেকে সর্বনিম্ন রিচার্জ এমাউন্ট ৩০ টাকা করা হবে। তবে, ৩০ টাকার নিচের রিচার্জ অফার এবং স্ক্র্যাচকার্ড আগের মত ব্যবহার করা যাবে।’

অর্থাৎ চলতি জানুয়ারি মাসের ১০ তারিখ থেকে গ্রামীণফোন সিমে রিচার্জ করতে হলে আপনাকে কমপক্ষে ৩০ টাকা রিচার্জ করতে হবে। তবে জিপির যেসব মিনিট প্যাক এবং স্ক্র্যাচ কার্ড রয়েছে সেগুলোর মধ্যে যেগুলো ৩০ টাকার কম দামের সেগুলো ঠিকই চলতে থাকবে।

সবশেষ ২০২২ সালে গ্রামীণফোন তাদের সর্বনিম্ন রিচার্জের পরিমাণ বৃদ্ধি করেছিল। তখন টেলিটক বাদে অন্যান্য অপারেটরও তাদের সর্বনিম্ন রিচার্জের পরিমাণ ২০ টাকায় উন্নীত করেছিল।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) হিসাবে, দেশের মোট সিম ব্যবহারকারীর সংখ্যা ১৯০.৩৬ মিলিয়ন। এর মধ্যে গ্রামীণফোনের গ্রাহক ৮২.১৪ মিলিয়ন। এটি গত বছরের নভেম্বর মাসের হিসাব। সর্বশেষ ১৮ ডিসেম্বর ২০২৩ ওয়েবসাইট হাল-নাগাদ করা হয়েছে বলে জানিয়েছে বিটিআরসি।

এই বিভাগের অন্য খবর

Back to top button