জাতীয়

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিষয়ে আমাদের কোনো চিন্তা নেই: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিষয়ে আমাদের কোনো চিন্তা নেই। আমাদের জনগণ রায় দিয়েছে। আমাদের সপক্ষে যারা এসেছে তারা সবাই বলেছে যে অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, গ্রহণযোগ্য ও সংঘাতবিহীন নির্বাচন হয়েছে।

মঙ্গলবারর (৯ জানুয়ারি) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে বিদেশি কূটনীতিক, পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ কে আব্দুল মোমেন বলেন, ‘আমাদের সপক্ষে যারা আছে তারা সবাই নির্বাচন কমিশনকে ধন্যবাদ দিয়েছে। এর থেকে আর বড় কিছু নেই। এটা নিয়ে আমরা সবাই আনন্দিত। জনগণ বিভিন্ন প্রতিকূল পরিবেশে নির্বাচনে গেছে এটাই তো বড় কথা।

তাদের যে ভোট দেওয়ার অধিকার, সেটা নতুন করে প্রতিষ্ঠিত করেছে। আমরা অনেক আনন্দিত যে আমরা একটি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও সংঘাতবিহীন নির্বাচন করেছি। জনগণ তার রায় দিয়েছে। এটাই আমাদের জন্য যথেষ্ট। আমাদের আর কিছু দরকার নাই।’

আজকের অনুষ্ঠানের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অনেক দিন ধরে বিদেশি রাষ্ট্রদূত ও প্রতিনিধির সঙ্গে আমাদের কোনো সাক্ষাৎ ছিল না। কারণ আমরা অনেক দিন ধরেই নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ছিলাম। এ অনুষ্ঠানটা হচ্ছে সবার সঙ্গে সাক্ষাৎ করা আর আনন্দ করা।’

এর আগে প্রায় অর্ধশত বিদেশি কূটনীতিক, পর্যবেক্ষক ও সাংবাদিকের উপস্থিতিতে নির্বাচন ও দেশীয় রাজনীতি বিষয়ে পারস্পরিক সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিদেশি কূটনীতিক, পর্যবেক্ষক এবং সাংবাদিকসহ দেশীয় গণমাধ্যম ব্যক্তিত্ব, অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button