জাতীয়

নতুন মন্ত্রীদের জন্য প্রস্তুত হচ্ছে ৪০ গাড়ি

রাত পোহালেই নতুন সরকারের মন্ত্রিসভার শপথ। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথ পড়াবেন।

নতুন মন্ত্রিসভায় কে কে থাকছেন, বর্তমান মন্ত্রীদের কেউ বাদ পড়ছেন কিনা-এসব নিয়ে নানা মহলে আলোচনা চলমান। 

ইতোমধ্যেই মন্ত্রীসভার নতুন সদস্যদের জন্য প্রস্তুত রাখা হয়েছে গাড়ি। সরকারি যানবাহন অধিদপ্তরের (পরিবহন পুল) একটি সূত্র জানিয়েছে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের জন্য ৪০টি গাড়ি প্রস্তুত করা হয়েছে। এরমধ্যে টয়োটা কেমরি ২৮টি, ১২টি মিতসুবিশি ল্যান্সার সেডান কার। মন্ত্রীরা পাবেন ২৫০০ সিসির কেমরি আর প্রতি ও উপমন্ত্রীরা পাবেন ১৫০০ সিসির ল্যান্সার।

এরমধ্যে বর্তমান মন্ত্রিসভার সদস্যদের কাছ থেকে ৩৭টি গাড়ি পরিবহন পুলে ফেরত নেওয়া হয়েছে। মঙ্গলবার নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রীদের জন্য গাড়ি প্রস্তুত করতে জনপ্রশান মন্ত্রণালয়কে চিঠি দেয় মন্ত্রিপিরষদ বিভাগ।

বৃহস্পতিবার সকালের মধ্যে গাড়িগুলো মন্ত্রিপরিষদ বিভাগ বুঝে নেবে। এরপর সেগুলো নতুন মন্ত্রিসভার সদস্যদের বাড়িতে তাদের আনতে পাঠিয়ে দেওয়া হবে। গাড়িগুলোতে তারা বঙ্গভবনে শপথ নেওয়ার জন্য যাবেন।

গাড়িগুলো পরিবহন পুলের দ্বিতীয় তলায় রাখা হয়েছে। গাড়িগুলোতে ফ্ল্যাগস্ট্যান্ড ছাড়াও মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মনোগ্রাম লাগানো রয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button