খেলাধুলাফুটবল

আর্জেন্টিনাকে বড় রকমের শাস্তি দিল ফিফা, অল্পেই পার পেল ব্রাজিল

অনিয়মের অভিযোগে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার শাস্তি পেল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। বিশ্বকাপের লাতিন আমেরিকা বাছাই পর্বের আগের ম্যাচগুলোয় মাঠে ও মাঠের বাইরে সমর্থকদের অনিয়মের জন্য এ শাস্তি ধার্য করা হয়।

ইকুয়েডর, উরুগুয়ে ও ব্রাজিলের ম্যাচে অনিয়মের অভিযোগ ওঠে। স্টেডিয়ামের ভেতরে বা আশেপাশে শৃঙ্খলার ঘাটতির দায়ে তাই শাস্তি পেতে হচ্ছে এএফএ-কে। এ জন্য আর্জেন্টিনার ঘরের মাঠে আগামী ম্যাচে দর্শক সংখ্যায় সীমাবদ্ধতা আনার পাশাপাশি জরিমানা হিসেবে অর্থ দণ্ড ধার্য করেছে ফিফা। ব্রাজিলের উপরও পড়েছ শাস্তির খড়গ।

ফিফার ডিসিপ্লিনারি কমিটি সিদ্ধান্ত নিয়েছে আগামী সেপ্টেম্বরে চিলির বিপক্ষে ম্যাচে ৫০ শতাংশ আসন কমিয়ে দেওয়া হবে। এছাড়াও ৫০ হাজার সুইস ফ্রাঁ আর্থিক জরিমানা দিতে হবে এএফএ-কে। ব্রাজিলকে জরিমানা করা হয়েছে ২০ হাজার সুইস ফ্রাঁ।

গত নভেম্বরে রিও দে জেনেইরোর ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে দুই চিরপ্রতিদ্বন্দ্বির মাঠের লড়াই শুরুর আগেই গ্যালারিতে শুরু হয় সমর্থকদের লড়াই। খেলা শুরুর একটু আগে দুই দলের সমর্থকরা সংঘাতে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে মেসি, মার্তিনেজরা মাঠ ছেড়ে উঠে গেলেও পরে খেলা গড়িয়েছিল মাঠে।

এই বিভাগের অন্য খবর

Back to top button