জাতীয়প্রধান খবর

একজন নারী হয়ে পাঁচবার দেশের ক্ষমতায় এটা অনেক দেশের পছন্দ নয়: প্রধানমন্ত্রী

মুসলিমপ্রধান দেশের একজন নারী হয়ে পাঁচবার দেশের ক্ষমতায় অধিষ্ঠিত হওয়া অনেক দেশের পছন্দ নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ভৌগোলিক অবস্থানের কারণে অনেকের নজর আছে আমাদের ওপর। কাজেই এখানে বসে অন্য দেশের ওপর সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে, এয়ার অ্যাটাক চালাবে, সেটা আমি মেনে নেব না।

আজ শনিবার (১৩ জানুয়ারি) টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময়সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ নিয়ে অনেক ষড়যন্ত্র আছে জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, চক্রান্ত এখনো শেষ হয়নি, ষড়যন্ত্র এখনো চলছে। একজন নারী হয়ে আমি পাঁচ পাঁচবার ক্ষমতায় এসেছি এটা অনেক দেশের পছন্দ না। আমাদের ভৌগোলিক অবস্থার কারণে অনেকের নজর আছে আমাদের ওপর। তবে আমরা ছোট হতে পারি। আমরা স্বাধীন-সার্বভৌম দেশ। আমরা স্বাধীনভাবে চলব।

শেখ হাসিনা বলেন, এবারের নির্বাচনে চক্রান্ত ছিল আমাকে আসতে দেবে না। তাদের হুকুমের দাস এমন কাউকে বসাবে। তারপর এ দেশটাকে নিয়ে খেলতে পারবে। বাংলাদেশের জনগণ তার ভালো জবাব দিয়েছে।

তড়িঘরি সরকার গঠন করা হয়েছে বলে যে অভিযোগ উঠেছে এর জবাবে সরকারপ্রধান বলেন, তড়িঘরি করার কিছু নাই। সরকারে গেলে কী করব আর বিরোধী দলে গেলে কী করব, তার সবকিছুই চূড়ান্ত করা ছিল। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমরা একদিনও সময় নষ্ট করতে চাই না।

তিনি বলেন, বিএনপি নির্বাচন করবে না এটা আমরা জানি। কারণ তারা যে নির্বাচন করবে তাদের নেতা কোথায়? একজন দুর্নীতি আর এতিমের অর্থ আত্মসাৎ করে সাজাপ্রাপ্ত আরেকজন অর্থপাচার ও মানি লন্ডারিংয়ের মামলায়। এই যে দুর্নীতি আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআই খুঁজে বের করেছে। তাদের (এফবিআই) গোয়েন্দার সাক্ষীতেই কিন্তু তারেক জিয়ার সাজা হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button