ক্রিকেটখেলাধুলা

“একটা জিনিস নিয়ে বারবার গুতান?”

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান অনেকদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলতে নেমেছেন। রংপুর রাইডার্সের হয়ে ৫ রানের বেশি করতে পারেননি। বল হাতে অবশ্য ছিলেন কার্যকরী। অন্যদিকে তামিম ইকবালও সাড়ে তিন মাস পর খেলতে নেমে ৩৫ রানের একটি ইনিংস খেলেছেন। এই দুজনকে ঘিরে বিপিএলের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচের দিকেই ছিল সব নজর। দুজনের দ্বন্দ্ব যে চরমে সেটা তো সবারই জানা।

বিশ্বকাপে যাওয়ার আগে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে রীতিমতো বোমা ফাটিয়েছিলেন সাকিব। সেই সাক্ষাৎকারকে তামিমকে নিয়ে কড়া সব সমালোচনা করেছিলেন তিনি। বিপিএলে উভয় দলের প্রথম ম্যাচেই দেখা হয়ে গেল দুজনের। ম্যাচশেষে দুজনেরই দেখা হয়েছে, করেছেন করমর্দন। তবে কথা বলতে দেখা যায়নি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ফরচুন বরিশালের প্রতিনিধি হয়ে এসেছিলেন দলটির অধিনায়ক তামিম। সেখানেই তার কাছে জানতে চাওয়া হয় সাকিবের সঙ্গে কোনো কথা হয়েছে কি না?

জবাবে তামিম সোজা-সাপ্টা উত্তর দেন, ‘না, কোনো কথা হয়নি।’ হাসিমুখেই জবাব দেন তামিম। তাতে বিষয়টি হয়তো এখানেই চাপা পড়ে যেত। কিন্তু সেটা হয়নি। ঘুরে ফিরে একই প্রশ্ন উঠেছে আবার। তাতেই কিছুটা বিরক্ত হন দেশ সেরা এই ওপেনার।

বিরক্তিমাখা কণ্ঠে তামিম বলেন, ‘আমি মনে করি এটা অপ্রয়োজনীয় প্রশ্ন। আপনারা সবাই সবকিছু জানেন, কেন একটা জিনিস নিয়ে বারবার গুতান? ওরে জিজ্ঞেস করুন, যদি কিছু জিজ্ঞেস করতে চান।’

এই বিভাগের অন্য খবর

Back to top button