ক্রিকেটখেলাধুলা

দ্বিতীয় জয় পেল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে দ্বিতীয় জয় পেল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুর্দান্ত ঢাকাকে ৬ উইকেটে হারিয়েছে তারা।

উদ্বোধনী দিন সিলেট স্ট্রাইকার্সকে হারায় চট্টগ্রাম। পরদিন খুলনা টাইগার্সের কাছে হেরে বসে শুভাগত হোমের নেতৃত্বাধীন দলটি। সেই হতাশা কাটিয়ে জয়ে ফিরল চ্যালেঞ্জার্স।

চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৬ রান সংগ্রহ করে দুর্দান্ত ঢাকা। দলের হয়ে ৩১ বলে ৪৬ রান করেন লংকান ব্যাটার লাসিথ ক্রুসপুল্লে। দুটি করে উইকেট নেন আল-আমিন হোসেন ও বিলাল খান।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা সেভাবে রাঙাতে পারেনি দুর্দান্ত ঢাকা। ইনিংসের শুরুতেই আঘাত পেয়ে মাঠ ছাড়েন ঢাকার দানুষ্কা গুনাতিলকা। চট্টগ্রামের পেসার আল আমিনের বল ইনসাইড এজ হয়ে আঘাত হানে লংকান ওপেনারের হেলেমেটে। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে পড়ে যান। তার কনকাশন সাব হিসেবে ক্রুসপুল্লেকে মাঠে নামায় ঢাকা।

এর কিছুক্ষণ পরই ৯ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন ঢাকার সাইফ হাসান। আল আমিনের বল উড়িয়ে মারতে গিয়ে নজিবুল্লাহ জাদরানের তালুবন্দি হন তিনি। পরের ওভারেই ডাক মারেন ঢাকার দলপতি মোসাদ্দেক হোসেন সৈকত। শুভাগতর বলে নিহাদুজ্জামানের তালুবন্দি হন তিনি। ইনিংসের অষ্টম ওভারে আরো দুই উইকেট হারায় ঢাকা। নিহাদুজ্জামানের শিকার জন মোহাম্মদ নাঈম শেখ। ১১ বলে মাত্র ৮ রান করেন তিনি। একই ওভারেই পঞ্চম বল ফেরেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যালেক্স রস। দুই বাউন্ডারিতে ৯ বলে ১১ রান করেন।

এরপর কনকাশন সাব ক্রুসপুল্লে ও ইরফান শুক্কুরের ব্যাটে ঘুরে দাঁড়ায় ঢাকা। এই জুটিতে আসে ৭৩ রান। ৩১ বলে ৩ চার ও দুটি ছক্কায় ৪৬ রান করে ক্যাম্ফারের শিকার হন ক্রুসপুল্লে। শেষ দিকে তাসকিন আহমেদের ১৫ রানের ক্যামিওতে ১৩৬ রানের পুঁজি পায় ঢাকা।

যদিও এই রান দিয়ে চট্টগ্রামকে আটকাতে পারেননি ঢাকার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, আরাফাত সানীরা। তানজিদ হাসান (৪০ বলে ৪৯), নজিবুল্লাহ (১৯ বলে ৩২) ও শাহাদাত হোসেনের (৩১ বলে ২২) ব্যাটে ভর করে ১০ বল বাকি থাকতে জয় পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শনিবার সিলেটে নিজেদের পরের ম্যাচে ফরচুন বরিশালের মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আজ সন্ধ্যার ম্যাচে মুখোমুখি হবে বরিশাল ও খুলনা। 

এই বিভাগের অন্য খবর

Back to top button