ক্রিকেটখেলাধুলা

মাশরাফিকে খেলিয়ে বিপিএল’কে ছোট করা হচ্ছে: আশরাফুল

বিপিএলের এবারের আসরে প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের হয়ে ম্যাচে খেলেছেন মাশরাফি। সেই ম্যাচে তিনি বল করেছেন ২.৩ ওভার, ২৫ রান দিয়ে পেয়েছেন একটি উইকেটও। এরপর মঙ্গলবার দ্বিতীয় ম্যাচেও তিনি খেলেছেন। তবে বল করেননি এক ওভারও। ব্যাটিংয়ে তিন নম্বরে নেমে ৭ বলে ৬ রান করে আউট হন তিনি।

ফিটনেস ঘাটতি থাকার কারণেই বল করছেন না তিনি। কিন্তু শুধু দাঁড়িয়ে থাকার জন্য হলেও মাশরাফিকে খেলাতে চায় নড়াইল এক্সপ্রেসের ফ্র্যাঞ্চাইজি সিলেট স্ট্রাইকার্স।

তবে তাকে এভাবে খেলানোর সমালোচনা করেছেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল।

আশরাফুলের মতে, এভাবে মাশরাফিকে খেলিয়ে বিপিএলের মত টুর্নামেন্টকে ছোট করা হচ্ছে।

তিনি বলেন, মালিকরা চাচ্ছে সে মাঠে দাঁড়িয়ে থাকুক। এটা আমার মনে হয় এই টুর্নামেন্টটাকে ছোট করা হচ্ছে। কারণ এই ধরনের টুর্নামেন্ট পুরো বিশ্বজুড়ে দেখছে। এখানে আমাদের আগামীর খেলোয়াড় আসবে। ছয় মাস পর আমাদের বিশ্বকাপ। তাদের দলে কিন্তু রেজাউর রহমান রাজা বসে আছে। যার একটা সুযোগ ছিলো এই টুর্নামেন্টে ভালো করার, এতে বিশ্বকাপের সম্ভাবনা থাকত।

আশরাফুল আরও বলেন, ক্যাপ্টেন ফ্যান্টাসটিক আমরা তার নাম দিয়েছি, অসাধারণ লিডার। সে সবার কথা শুনে, খেলাটা ভালো বুঝে। কিন্তু অধিনায়ক যদি নিজে পারফর্ম করে নেতৃত্ব দেওয়া সহজ হয়। আট মাস সে ক্রিকেটের বাইরে ছিল, নির্বাচনের জন্য ব্যস্ত ছিল। একদিন মনে হয় অনুশীলনে এসেছিল বল করেছিল কি না জানি না।

এদিকে আশরাফুলের এমন মন্তব্যের পর এ বিষয়ে কাল প্রশ্ন করা হয়েছিল মাশরাফিকেও। রংপুর রাইডার্সের বিপক্ষে হারের পর সংবাদ সম্মেলনে এসেছিলেন সিলেট অধিনায়ক। সেখানে তিনি বলেন, সব জিনিস সব সময় ব্যাখ্যা করা যায় না।

তবে তাঁর খেলাটাও আদর্শ পরিস্থিতি না বলেই জানিয়েছেন মাশরাফি। তিনি বলেন, অবশ্যই আমি যেটা মনে করছি আদর্শ পরিস্থিতি না (খেলাটা)। আর কে খেললে কে ভালো হতো এটা দলের বিষয়। ওকে (রাজা) না খেলিয়ে আরেকজনকে খেলাতে পারত, সেটা ভিন্ন জিনিস। কে খেললে কে ভালো হতো এটা তো দল কারো সঙ্গে আলোচনায় বসবে না বা করবে না। কিন্তু যেটা আপনি বলছেন আদর্শ পরিস্থিতি হচ্ছে ওইটাই হওয়া উচিত (তার বদলে তরুণদের খেলানো)।

এই বিভাগের অন্য খবর

Back to top button