আওয়ামী লীগপ্রধান খবরবিএনপিরাজনীতি

আবারও পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা দিল আওয়ামী লীগ-বিএনপি

রাজপথে আবারও পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছে সরকারবিরোধী আন্দোলনে থাকা বিএনপি এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ। দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের দিন আগামী মঙ্গলবার সারা দেশে ‘কালো পতাকা মিছিলে’র ঘোষণা দিয়েছে বিএনপি। অপর দিকে আওয়ামী লীগ ওই দিন লাল-সবুজ পতাকা হাতে সারা দেশে ‘শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন’ সমাবেশ করবে। 

শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীতে অনুষ্ঠিত দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচি থেকেই নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বিকালে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘কালো পতাকা মিছিল’ কর্মসূচি পালন করে বিএনপি।

মিছিলপূর্ব সমাবেশ থেকে নতুন এই কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির এই ‘কালো পতাকা মিছিল’ কর্মসূচির পাল্টা হিসেবে গতকাল বিকালে বঙ্গবন্ধু এভিনিউতে ‘শান্তি ও গণতন্ত্র’ সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সমাবেশ থেকে আগামী মঙ্গলবারের কর্মসূচির ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, “আওয়ামী লীগের নেতাকর্মীরা ৩০ তারিখ পতাকা হাতে ‘শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন’ সমাবেশে অংশ নেবেন। তারা সতর্ক পাহারায় থাকবেন।” দেশের সকল মহানগর, জেলা ও উপজেলায় এই কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়। 

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর দলীয় মহাসমাবেশের দিন পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের পর বিএনপি আর রাজপথের কর্মসূচিতে প্রকাশ্যে আসতে পারেনি। যদিও কয়েক দফায় হরতাল-অবরোধ কর্মসূচি পালন করেছে দলটি। গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জিতে টানা চতুর্থবার সরকার গঠন করেছে আওয়ামী লীগ। এরপর আবার গতকালের কর্মসূচির মাধ্যমে রাজপথের কর্মসূচিতে ফিরেছে বিএনপি। সেই সাথে পাল্টা কর্মসূচি দিচ্ছে আওয়ামী লীগ। 

এই বিভাগের অন্য খবর

Back to top button