আন্তর্জাতিক খবর

ক্ষমা চাইলেন মার্ক জুকারবার্গ

বিখ্যাত মেটা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জুকারবার্গ মার্কিন সিনেটের শুনানিতে সামাজিক মাধ্যম দ্বারা যেসব পরিবারের সন্তানদের ক্ষতি হয়েছে তাদের কাছে ক্ষমা চেয়েছেন।

সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

শুনানিতে জুকারবার্গ পরিবারগুলোর দিকে ফিরে বলেন, আপনাদের ক্ষতির জন্য আমি আন্তরিক ভাবে দুঃখিত, এমন পরিস্থিতির মধ্যে দিয়ে কেউ যাবে তা কাম্য না। মার্ক জুকারবার্গসহ টিকটক, স্ন্যাপচ্যাট, এক্স এবং ডিসকর্ডের কর্তাদের প্রায় চার ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিলেন সিনেটররা।

মার্ক জুকারবার্গ এবং টিকটকের সিইও শউ জি চিউ স্বেচ্ছায় সাক্ষ্য দিতে রাজি হলেও স্ন্যাপচ্যাট, এক্স এবং ডিসকর্ডের প্রধানরা সাক্ষ্য দিতে অস্বীকার করেন। শুনানিতে পিছনে বসা পরিবার গুলো তাদের সন্তানদের ক্ষতির কথা তুলে ধরেছেন যাদের মধ্যে অনেকের সন্তানরা আত্মহত্যা করেছে।

টিকটকের প্রধান শউ জি চিউকে জিজ্ঞাসা করা হলে যে তার কোম্পানি মার্কিন ব্যবহারকারীদের ডেটা চীন সরকারের প্রদান করেছে কিনা, যা তিনি অস্বীকার করেছিলেন। তিনি বলেছিলেন, তিনটি ছোট বাচ্চার বাবা হিসাবে আমি নিজেই জানি যে আমরা আজকে যে বিষয়গুলো নিয়ে আলোচনা করছি তা ভয়ঙ্কর এবং প্রতিটি পিতামাতার দুঃস্বপ্ন।

তিনি আরও বলেন, সিঙ্গাপুরে যেখানেআমি থাকি তার নিয়মের কারণে আমার নিজের সন্তানরা টিকটক ব্যবহার করে না।

এই বিভাগের অন্য খবর

Back to top button