জাতীয়

মিয়ানমার থেকে পালিয়ে আসা বিজিপি সদস্য’র সংখ্যা ১০০ ছাড়িয়েছে

মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে তুমুল সংঘর্ষের মধ্যেই দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বর্ডার গার্ড পুলিশ-বিজিপি) আরও ১১ জন সদস্য পালিয়ে এসেছে। এ নিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যের সংখ্যা দাঁড়াল ১০৬ জনে।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি জানায়, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের জেরে এ পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১০৬ জন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

এর আগে, রোববার (৪ ফেব্রুয়ারি) ভোরে মিয়ানমার থেকে পালিয়ে দেশটির সীমান্তরক্ষী বাহিনীর ১৪ সদস্য আশ্রয় নেয় নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিজিবি ক্যাম্পে। পরে কয়েক দফায় জান্তা সীমান্তরক্ষী বাহিনীর আরও বেশ কয়েকজন সদস্য আশ্রয় নিতে পালিয়ে আসে বাংলাদেশে।

এদিকে সোমবার (০৫ ফেব্রুয়ারি) সকালে বিজিবি জানান, মিয়ানমারে সংঘাতের জেরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। উপজেলার তুমব্রু সীমান্ত দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির অন্তত ৯৫ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের মধ্যে আহত ১৫ জন বিজিপি সদস্যের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে ৯ জনকে। এদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জনকে রেফার করা হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button