খেলাধুলাফুটবল

রোনালদো ও নেইমারের জন্মদিন আজ

পুরো নাম ক্রিস্টিয়ানো রোনালদো দস সান্তোস আভেইরো। তবে সবাই তাঁকে চেনে ‘সিআর সেভেন’ নামে। আজ ৫ ফেব্রুয়ারি, বিশ্বসেরা ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর ৩৯তম জন্মদিন। ১৯৮৫ সালের এই দিনে পর্তুগালের মাদেইরার ফুনচলে জন্মগ্রহণ করেন পর্তুগিজ এই ফুটবলার।

ফুটবলকে নিজের সঙ্গী করে নিয়ে ছিলেন সেই সাত বছর বয়স থেকে। তারপর নানা ঝড়ঝাপটা এলেও থামেনি তাঁর ফুটবলের জাদু। মাত্র ১৪ বছর বয়সেই ঠিক করে নিয়েছিলেন—ফুটবলই হবে তাঁর ক্যারিয়ার। ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগদানের মাধ্যমে শুরু হয় তাঁর সেভেন নম্বর জার্সির যাত্রা।

এরপর বিভিন্ন সময়ে রিয়াল মাদ্রিদ, আল-নাসেরসহ বিশ্বসেরা ক্লাবগুলাতে দাপিয়ে বেড়াচ্ছেন ফিফার তিনবারের মতো বর্ষসেরা এই ফুটবলার।

মজার ব্যাপার হলো আজ ক্রীড়াজগতের আরেক নক্ষত্র ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমারেরও জন্মদিন। তাঁর পুরো নাম নেইমার ডা সিলভা সান্তোস জুনিয়র। ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারি ব্রাজিলের মগি দাস ক্রুজেসে জন্মগ্রহণ করেন নেইমার।

রোনালদোর মতো নেইমারের জন্যও ২০০৩ সাল একটি বিশেষ বছর। সেই বছরই তিনি ক্লাব সান্তোসে যোগ দিয়ে পা রাখেন পেশাদার ফুটবলজীবনে। এর পর থেকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক সাফল্য ধরা দিয়েছে ফুটবলের এই জাদুকরকে। আজ তাঁর ৩২তম জন্মদিন।

এই বিভাগের অন্য খবর

Back to top button