খেলাধুলাফুটবল

জাপানি ক্লাবের কাছে হারল মেসির ইন্টার মায়ামি

এখন সময়টা বেশ বাজে কাটছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামির। গত বছরও দুর্দান্ত ফর্মে থাকা দলটি নতুন বছরে ছন্দহীন। মূল ম্যাচ তো দূরে থাক, প্রীতি ম্যাচেও জিততে পারছে না টাটা মার্টিনো শিষ্যরা। প্রায় চার মাস পর হংকং একাদশের সঙ্গে জিতলেও জাপানি ক্লাব ভিসেল কোবের কাছে হারল মেসির দল।

গতকাল বুধবার ৭ ফেব্রুয়ারি জাপান ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নির্ধারিত সময়ে গোলশূন্য থাকার পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-৩ গোলে জিতেছে ভিসেল কোবে। যদিও টাইব্রেকারে কোনো শট নেননি মেসি।

এদিকে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে হংকংয়ের বিপক্ষে ম্যাচে খেলেননি মেসি। তিনি মাঠে না নামায় হংকং স্টেডিয়ামের দর্শকরা ক্ষোভে ফেটে পড়েন। শেষমেশ সংবাদ সম্মেলনে গোটা পরিস্থিতি ব্যাখ্যা করতে হয়েছিল মেসিকে। তাই পুরোপুরি ফিট না হলেও ভিসেল কোবের বিপক্ষে মাঠে নামেন আর্জেন্টাইন তারকা।

এদিন প্রথমার্ধে মেসি না নামলেও শুরুটা ভালোই করেছিল মায়ামি। প্রথম দিকে বলের দখল রেখে আক্রমণে যাওয়ার চেষ্টা করে ফ্লোরিডার ক্লাবটি। তবে, সেভাবে কোনো গোলের সুযোগ তৈরি করতে পারছিল না। উল্টো ম্যাচের ১৭তম মিনিটে সার্জিও বুসকেটস মাঠ ছেড়ে গেলে মায়ামির ওপর চাপ আরও বাড়ে। 

ম্যাচের ৩৩তম মিনিটে গোলের জন্য প্রথম শটটি নেওয়ার সুযোগ পায় মায়ামি। যদিও রবার্ট টেলরের সেই শট চলে যায় পোস্টের বাইরে দিয়ে। বাকি সময়ে তেমন কোনো আক্রমণ না হওয়ায় গোলশূন্য ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।

এদিকে দ্বিতীয়ার্ধে ভিসেল কোবে বলের দখল নিজেদের কাছে রাখে। তবে, কোনোভাবেই মায়ামির রক্ষণ ভাঙতে পারছিল না স্বাগতিকরা। ম্যাচের ৬০তম মিনিটে আসে সেই কাঙ্খিত মুহূর্ত। মাঠে নামেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফ্যাবিয়ান রুইজের পরিবর্তে মাঠে নামেন তিনি।

এদিন ম্যাচের ৭৯তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন মেসি। ম্যাচের বাকি সময়ে চেষ্টা করেও দুই দল কোনো গোল আদায় করতে পারেনি। গোলশূন্য ড্রয়েই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। পরে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে শেষ পর্যন্ত ৪-৩ গোলে হেরে যায় মেসির মায়ামি।

এই বিভাগের অন্য খবর

Back to top button