ধুনট উপজেলাপ্রধান খবর

ধুনটে সেচপাম্পের অবৈধ নিবন্ধন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় বিদ্যুৎ চালিত সেচপাম্পের অবৈধ নিবন্ধন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ধুনট প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপজলার উত্তর কান্তনগর গ্রামের কৃষক মঞ্জুরুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, আমি একজন আদার্শ কৃষক। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) থেকে বিদ্যুৎ চালিত সেচপাম্পের নিবন্ধন নিয়ে দীর্ঘদিন ধরে আবাদি জমিতে পানি সেচ কার্যক্রম পরিচালনা করে আসছি। সম্প্রতি উত্তর কান্তনগর গ্রামের জনাব আলীর ছেলে আব্দুল মোত্তালেব আমার জমি থেকে মাত্র ১৮০ ফুট দুরত্বে জমির ঠিকানা দিয়ে বিএডিসি থেকে মোটা অঙ্কের আর্থিক লেনদেনের মাধ্যেমে সেচপাম্পের নিবন্ধন নিয়েছেন। অথচ সরকারি বিধি মোতাবেক একটি সেচপাম্প থেকে অন্য একটি সেচপাম্পের দুরত্ব থাকতে হবে কমপক্ষে ৭০০ ফুট। কিন্ত বিএডিসি কর্মকর্তা বিধি বর্হিভূতভাবে আব্দুল মোত্তালেবকে সেচপাম্পের নিবন্ধন দিয়েছেন। ওই নিবন্ধন পেয়ে আব্দুল মোত্তালেব পল্লী বিদ্যুৎ থেকে সংযোগের প্রক্রিয়া চলমান রেখেছেন। অথচ সেচপাম্পে বিদ্যুৎ সংযোগ পেতে হলে জমিতে ঘর ও সেচপাম্পের বোরিং থাকতে হবে। কিন্ত পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ কোন নিয়মই মানছে না।

বক্তব্যে আরো বলেন, উপজেলা নির্বাহী অফিসার, বিএডিসি ও পল্লী বিদ্যুৎ অফিসের উর্ধতন কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাই নি, তারা শুধু শান্তনার বাণী শুনিয়ে দিয়েছেন আর বলেছেন আমরা তদন্ত করে ব্যাবস্থা করা হবে। বিধি বর্হিভূতভাবে এই সেচপাম্প স্থাপন করলে আমার জমিতে সেচ কার্যক্রম ব্যহত হবে। এতে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবো।

আরো বলেন, সংবাদ সম্মেলনের মাধ্যমে আব্দুল মোত্তালেবের সেচপাম্পের নিবন্ধন সহ সকল কার্যক্রম বাতিলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি।

এই বিভাগের অন্য খবর

Back to top button