শিক্ষাস্বাস্থ্য

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে সর্বা বললেন “অনেক কেঁদেছি, আজকে সব কান্না শেষ”

২০২৩-২৪ সেশনের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় জাতীয় মেধায় প্রথম স্থান অর্জন করেছেন তানজিম মুনতাকা সর্বা। 

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তি জানিয়েছে, তানজিম মুনতাকা সর্বার মোট প্রাপ্ত নম্বর ৯২.৫। তিনি রাজধানীর হলিক্রস স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ছিলেন।

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনুভুতি প্রকাশ করেছেন সর্বা।

ফেসবুকে তিনি বলেন, ‘আমি কখনো ভাবিনি আমি ঢাকা মেডিকেলে চান্স পাব। আল্লাহর সব ইচ্ছে! আলহামদুলিল্লাহ, অনেক কষ্ট করেছি, কেঁদেছি। আজকে সব কান্না শেষ! অনেক কষ্ট করেছেন আমার মা-বাবা। আজকে আমার কান্না পাচ্ছে ঠিক তাদের জন্যই। আমি আজকে ধন্য, আলহামদুলিল্লাহ আল্লাহ!’

এবারের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন তাজওয়ার হাসনাত ত্বোহা নামের এক শিক্ষার্থী। তিনি রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী ছিলেন।

রবিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে পরীক্ষার ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

ঘোষিত ফল অনুযায়ী, এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার উত্তীর্ণ হয়েছেন ৪৯ হাজার ৯২৩ জন শিক্ষার্থী। পাসের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে মেডিকেলের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন এক লাখ দুই হাজার ৩৬৯ জন। গত ৯ ফেব্রুয়ারি সারা দেশের ১৯ কেন্দ্রের ৪৪টি ভেন্যুতে একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিভাগের অন্য খবর

Back to top button