ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

সাকিব-তামিমের অধ্যায় শেষ, অধিনায়ক শান্ত

অধিনায়ক নিয়ে বাংলাদেশ জাতীয় দলের মাথাব্যথার আপাতত অবসান। বিসিবির সভার পর আজ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছেন বোর্ডের সিদ্ধান্ত – আপাতত এই বছরের জন্য তিন সংস্করণেই নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করছে বিসিবি।

অর্থাৎ, সব পরিকল্পনামতো এগোলে বাংলাদেশ ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে শান্তর অধীনে।

সাকিব আল হাসান তো টেস্ট আর টি-টোয়েন্টির অধিনায়ক ছিলেনই, বিশ্বকাপ ও এশিয়া কাপের আগে তামিম ইকবাল হঠাৎ অধিনায়কত্ব ছেড়ে দেওয়ায় তড়িঘড়ি করে বিশ্বকাপ-এশিয়া কাপে ওয়ানডের নেতৃত্বও দেওয়া হয় সাকিবকে।

দুই টুর্নামেন্টে ভালো করতে পারেনি বাংলাদেশ। সাকিব আর তামিমের দ্বন্দ্বও প্রকাশ্যেও চলে আসায় দলের ওপর তার প্রভাব যে ইতিবাচকভাবে পড়েনি, সেটা সম্ভবত যে কেউই বুঝতে পারবেন।

তা বিশ্বকাপের  এরপর চোট ও নির্বাচন নিয়ে ব্যস্ততা মিলিয়ে সাকিব মাঠের বাইরে ছিলেন। তামিম তো জুলাইয়ে অবসর-নাটকের পর মাঝে শুধু সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলেছিলেন, এরপর বিশ্বকাপে তাঁর জায়গা না পাওয়া নিয়ে বিতর্ক হয়েছে অনেক। বিশ্বকাপের পর থেকে এখনো দলে ফেরার ব্যাপারে কিছু জানাননি তামিম।

তামিম-সাকিবের বয়সও হয়েছে, দুজনই ক্যারিয়ার-সায়াহ্নে। এমন পরিস্থিতিতে ভবিষ্যতে চোখ রেখে শান্তকেই অধিনায়ক হিসেবে গড়ে তুলতে চায় বিসিবি।   

এই বিভাগের অন্য খবর

Back to top button