আইন ও অপরাধপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যা, স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

বগুড়ায় যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত শামীম প্রামাণিক বগুড়ার শেরপুর উপজেলার দক্ষিণ আমইন এলাকার বাসিন্দা। একই মামলায় শামীমের মা-বাবাসহ অপর তিন আসামিকে খালাস দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অত্র আদালতের বিশেষ পিপি আশেকুর রহমান সুজন জানান, ২০১২ সালে শামীমের সাথে নাজিরা খাতুনের বিয়ে হয়। বিয়ের সময় নাজিরার বাবা ইউসুফ আলী মেয়ের জামাইকে দেড় লাখ টাকা ও দুই ভরি স্বর্ণ এবং আরো ৫০ হাজার টাকা বিয়ের এক বছরের মধ্যে দেয়ার প্রতিশ্রুতি দেন। পরে সেই টাকার জন্য নাজিরাকে প্রায়ই মারধরসহ শারীরিক নির্যাতন করতেন শামীম। সর্বশেষ ২০১৩ সালের ৫ মে দুপুরে দিকে যৌতুকের আরো ৫০ হাজার টাকা আনার জন্য নাজিরাকে চাপ দেন শামীম। নাজিরা ওই টাকা আনতে অস্বীকার করলে শামীম কাঠের খড়ি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে নাজিরাকে হত্যা করেন।

তিনি আরো জানান, এ ঘটনায় ওই দিন রাতেই নাজিরার বাবা শামীম, তার মা ও বাবাসহ চারজনের বিরুদ্ধে শেরপুর থানায় হত্যা মামলা করেন। রায় শেষে আসামি শামীমকে কারাগারে পাঠানো হয়েছে।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button