জাতীয়প্রধান খবর

রমজানে তারাবি ও সেহরির সময় লোডশেডিং হবে না: প্রধানমন্ত্রী

পবিত্র রমজান মাসে তারাবির নামাজ ও সেহরির সময় বিদ্যুৎ সরবরাহে কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা বলেন। নাটোর-১ আসনের স্বতন্ত্র এমপি আবুল কালামের প্রশ্নের জবাবে সরকারপ্রধান এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, আসন্ন রমজানে তারাবি ও সেহরির সময় লোডশেডিং হবে না। বিদ্যুৎ সাশ্রয়ে প্রয়োজনে দিনের কোনো একসময় যখন চাহিদা কম তখন দু-তিন ঘণ্টা লোডশেডিং করা যেতে পারে। তবে সেটা সহনীয় পর্যায়ে হতে হবে। এভাবে করতে পারলে রমজানে বিদ্যুৎ সংকট হবে না।

তিনি বলেন, এটা ঠিক যে যেহেতু আমাদের জ্বালানি তেল ও এলএনজির সংকট আছে। তাছাড়া এগুলো যান্ত্রিক ব্যাপার। কোনো কোনো সময় বিভিন্ন কারণে বিদ্যুৎ উৎপাদন হ্রাস পায় বা ব্যাহতও হয়।

একসময় দেশে প্রতিদিন ১০/১২ ঘণ্টা লোডশেডিং করা হতো জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এক সময় দেশে ১০-১২ ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। এখন সে অবস্থা নেই। তবে আমার মনে হয় মাঝে মাঝে লোডশেডিং করা ভালো। তা না হলে মানুষ অতীত ভুলে যাবে। অন্তত উপলব্ধি করবে কোথায় ছিলাম আর কোথায় আছি।

এ সময় প্রধানমন্ত্রী রমজানজুড়ে কৃচ্ছ্রসাধনের আহ্বান জানান। তিনি বলেন, রমজানতো কৃচ্ছ্রসাধনের মাস। কিন্তু আমাদের এখানে যেন সংযম না করে খাওয়া বেড়ে যায়। মিতব্যয়ী হলে দেখবেন, বাজারে কিছু পণ্যের দাম কমতে শুরু করেছে।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button