আন্তর্জাতিক খবর

ভারতে রাস্তার ‘চা-ওয়ালা’র সাথে বিল গেটস, নেট দুনিয়ায় হইচই

এবার মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস সম্প্রতি ভারতে গিয়ে নাগপুরের এক চা-ওয়ালার সঙ্গে ভিডিও দিয়েছেন নিজের ইনস্টাগ্রামে। এ নিয়ে ইন্টারনেটে চলছে তোলপাড়।

বিল গেটস এখন গিয়েছেন ভারত সফরে। আর গিয়েই তিনি নাগপুরের সড়কে এক সুপরিচিত চা-ওয়ালার সঙ্গে কৌতূহলোদ্দীপক কোলাবরেশন করে নেট দুনিয়ায় হইচই ফেলে দিয়েছেন। বিলের ইনস্টাগ্রামের সেই ভিডিও এখন রীতিমতো ভাইরাল।

এই ডলি চা-ওয়ালাও কিন্তু ইন্টারনেট সেনসেশন, নিজস্ব স্টাইলের লুক আর চা বানানোর কায়দার কারণে খুবই জনপ্রিয় তিনি। আছে তাঁর নিজস্ব ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। বিল গেটসের সঙ্গে আলোচিত ভিডিওতে দেখা যাচ্ছে বিল বলছেন, ‘ওয়ান চায়ে প্লিজ’। ‘ডলি কি টাপরি নাগপুর’ ইনস্টা পেজের মালিক এই চা-ওয়ালাকে এবার দেখা যায় আকর্ষণীয় ভঙ্গিমায় নিজস্ব কায়দায় চা বানাতে।

এদিকে চায়ের কাপ হাতে উচ্ছ্বসিত বিল গেটস মজা করে পোজও দিয়েছেন ডলি চা-ওয়ালার সঙ্গে। এই বিচক্ষণ টেকসম্রাট ভিডিওর সঙ্গে টেক্সটে লিখেছেন, ভারতে আপনি সব জায়গায় সৃজনশীলতা খুঁজে পাবেন, তা এক কাপ চা বানানোর মতো ব্যাপারেই হোক না কেন। আরও মজার বিষয় হচ্ছে, ভিডিওটি শেষ হয় এক দারুণ কথা দিয়ে।

তিনি লিখেছেন, আরও অনেক ‘চায়েপে চর্চা’, অর্থাৎ চায়ের আড্ডার আশা রাখছি সামনে। এই যে চায়ের আড্ডাকে ঘিরে নতুন আইডিয়া সামনে আসে৷ সৃজনশীলতার চর্চা হয়, এটিই মুখ্য হয়ে উঠেছে বিল গেটসের কথায়। তবে বিলের উদ্দেশ্য ও তার ব্যাপ্তি অনেক বিস্তৃত হলেও এখন ডলি চা-ওয়ালাই মনোযোগের কেন্দ্রে সবার।

এই বিভাগের অন্য খবর

Back to top button