ক্রিকেটখেলাধুলা

বিপিএল: দেখে নিন কে কোন পুরস্কার পেলো

১ মার্চের ফাইনালে মিরপুরেই শেষ হলো বিপিএলের ১০ম আসর। ব্যাটে-বলের জমজমাট লড়াইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা উঠেছে ফরচুন বরিশালের ঘরে।

দলের অধিনায়ক হিসাবে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে টুর্নামেন্ট সেরা হয়েছেন তামিম ইকবাল, বিপিএলের এবারের আসরে সবচেয়ে বেশি রানও তার।

দল ব্যর্থ হলেও বল হাতে দাপট দেখিয়ে সেরা উইকেটটেকার হয়েছেন দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলাম।

বিশ্বকাপের আগে থেকেই বিভিন্ন কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন তামিম। বিশ্বকাপের আগে থেকে বিপিএল শুরুর আগ পর্যন্ত ক্রিকেট খেলেননি তিনি! তবে টুর্নামেন্টের শুরু থেকেই ব্যাট হাতে ভালো ফর্মের আভাস দিচ্ছেলন তামিম। তার ব্যাটে ভর করে শেষ পর্যন্ত শিরোপাও জিতেছে বরিশাল। সব মিলিয়ে এবারের বিপিএলে ১৫ ইনিংসে ৪৯২ রান করেছেন তামিম। সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে তামিম পেয়েছেন ৫ লাখ টাকা। দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারও হয়েছেন তামিম, এই ক্যাটাগরিতে জিতেছেন ১০ লাখ টাকা।

এদিকে দল সবার আগে টুর্নামেন্ট থেকে বাদ পড়লেও বল হাতে দুর্দান্ত ছিলেন শরিফুল। ১২ ম্যাচে শরিফুল পেয়েছেন ২২ উইকেট, গড় ১৫.৮৬। উইকেট পাওয়ার দিক দিয়ে তার ধারেকাছেও কেউ নেই। সেরা উইকেটটেকার হিসাবে শরিফুলের ঝুলিতে গেছে ৫ লাখ টাকা।

এদিকে নাঈম শেখ দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্য জিতেছেন টুর্নামেন্টসেরা ফিল্ডারের পুরস্কার। তার ঝুলিতে গেছে ৩ লাখ টাকা।

ব্যাক্তিগত পুরস্কারের পাশাপাশি দলগত পুরস্কারেও ছিল বড় টাকার অংক। চ্যাম্পিয়ন হিসাবে বরিশাল জিতেছে ২ কোটি টাকা। রানার্সআপ কুমিল্লা পেয়েছে ১ কোটি টাকা।

এই বিভাগের অন্য খবর

Back to top button