বিনোদন

লাইভ প্রকাশের পর ডিলেট প্রসঙ্গে যা জানালেন তাহসান-তাসনিয়া ফারিণ

২৮ ফেব্রুয়ারি রাত ১০টার দিকে অভিনেতা ও গায়ক তাহসান খানের ফেসবুক পেজ থেকে একটি লাইভ আপলোড হয়। কিন্তু আবার কয়েক ঘণ্টার মধ্যে সে লাইভ ভিডিওটি মুছে ফেলা হয়। সে ভিডিওটি দেখে ভালোভাবে কিছু বোঝা না গেলেও সেটিতে তাহসানের সঙ্গে অন্ধকারাচ্ছন্ন একটি শোরুমে দেখা যায় অভিনেত্রী তাসনিয়া ফারিণকে।

অ্যাপেক্সের একটি আউটলেটে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ভিডিও লাইভের কারণ জানানোর প্রসঙ্গে সংবাদ সম্মেলন ডেকে সাংবাদিকদের নীতিনৈতিকতা শেখান জনপ্রিয় অভিনেতা তাহসান খান ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

সেই লাইভ ভিডিওর বর্ননা দিতে শুক্রবার দুপুর সোয়া ৪টার দিকে রাজধানীর শাহীনবাগে ইম্পেরিয়াল হোটেলে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এই সংবাদ সম্মেলনটি আয়োজন করে ‘পাওয়ার ক্রিয়েটিভ মিডিয়া’।

অ্যাপেক্সের সেই ঘটনার বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের তাহসান খান বলেন, ‘অনেক সময় অদৃশ্য কিছু হাত থাকে। যে হাতটি সবকিছু পরিচালনা করে। আমরা আসলে পুতুলের মতো সেই হাত দ্বারা পরিচালিত হই। সেজন্যই আমরা এখানে বসে আছি।

তাহসান আরও বলেন, এবার ঈদে আমাদের একটা গান আসছে। অলরেডি রেকর্ডিং হয়ে গেছে। সেই গানের ভিডিওশুট করতে আমাদের বিভিন্ন জায়গায় যাওয়া হয়েছে। সে হিসেবে আমরা একটা স্টোরে গিয়েছিলাম। আজকে এতটুকুই বলতে পারি।

সাংবাদিকদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘এখন যে কেউ আপনাদের (সাংবাদিক) কাতারে এসে দাঁড়াতে পারছে। যে কেউ একটা মোবাইলফোন, একটা ফেসবুক পেজ থাকলেই নিজেকেই সাংবাদিক বলে দাবি করতে পারছি। আমি মনে করি এজন্য আপনাদেরই সোচ্চার হওয়া উচিত। আপনাদের জায়গাটা তো এতো ঠুনকো না। ভূঁইফোঁড় শিরোনামের কাজগুলো বেশি হয়। প্রতিযোগিতার দৌড়ে আপনাদের কারও কারও হয়ত ভাবতে হচ্ছে, তাদের নিউজে এত বেশি ভিউ হচ্ছে, তাদের নিউজটার মতো আমাদেরও নিউজ করতে হবে। এজন্য হয়ত আপনাদের করতে হচ্ছে। কিন্তু এর বাইরে এসে আপনাদের কাজটা করতে হবে। আমাদের উদ্দেশ্য ভাইরাল হওয়া না, আপনাদের ভাইরাল করা না। আমার প্রতিবাদের ভাষাটা আমি এখানে বলে দিলাম।

তাহসান জানিয়েছেন, ‘আমি আসলে যে যুগে কাজ করা শুরু করেছি সেই যুগটা অন্যরকম ছিল। সে সময় আমরা গান গাইতাম, বই পড়তাম তারপরে আমরা কাজের মাধ্যমে মানুষের কাছে পৌঁছেছি। তারপরে মানুষের ভালোবাসার কারণে সেলেব্রিটি হয়েছি হয়ত। বর্তমান যুগটা ডিফারেন্ট। এখন যা কাজ কি হচ্ছে, তার চাইতে মাইক সামনে কতগুলো আছে সেগুলোকে বেশি ইম্পরট্যান্ট দেওয়া হয়। যারা সুন্দর করে মাইকের সামনে কথা বলতে পারেন, তারা আসলে বেশি যোগ্য।’

এ সময় তাসনিয়া ফারিণ বলেন, ‘আপনারা আসলে যে স্টোরে আমাদেরকে দেখেছেন সেটা একটা অ্যাপেক্সের স্টোর ছিল। আমরা আসলে ওখানে একটা কাজের জন্য গিয়েছিলাম। সেখান থেকে একটা লাইভ হয়। পরে সেখান থেকে আমি একটা স্ট্যাটাস দিয়েছি। পরে সেটার একটা আপনার ভিডিও দেখেছেন। বিষয়টা এতোটুকুই।’

এই বিভাগের অন্য খবর

Back to top button