প্রধান খবরবগুড়া জেলাশাজাহানপুর উপজেলা

বগুড়ায় দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ২ সদস্য গ্রেপ্তার

বগুড়ার শাজাহানপুরে হত্যাচেষ্টা মামলায় দেশীয় অস্ত্রসহ দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাবের দাবি তারা কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে তাদের কারগারে পাঠানো হয়েছে।

বুধবার দিবাগত রাতে উপজেলার সাবরুল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন, ওই এলাকার আব্দুল মালেকের ছেলে হানিফুর ইসলাম হিরু (২২) ও জাহাঙ্গীর হোসেনের ছেলে মোহাম্মাদ তারেক (১৯)।

র‌্যাব-১২ বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শাজাহানপুরের সাবরুলে কৃষক মিনহাজের কাছে হিরু ও তারেক ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত টাকা না পেয়ে গত ৫ মার্চ রাতে ফসলী জমিতে সেচ দিয়ে বাড়ি ফেরার পথে তারা মিনহাজের পথরোধ করে উপর্যপুরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ ঘটনায় ওই রাতেই মিনহাজের মা শাজাহানপুর থানায় হিরু ও তারেকের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, অভিযুক্ত দুইজন আহত মিনহাজের প্রতিবেশী ও সমবয়সী। হিরু ও তারেক এলাকায় উঠতী বয়সী ছেলেদের নিয়ে কিশোর গ্যাং তৈরি করে বিভিন্ন অপকর্ম করে আসছিল। মিনহাজ পারিবারিকভাবে কৃষিকাজ করে সাবলম্বী হওয়ায় তার কাছেও চাঁদা দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মামলার পর তদন্তে নামে র‌্যাব। ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে বুধবার রাতে অভিযুক্ত হিরু ও তারেককে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ধারালো হাসুয়া ও বামির্জ চাকু জব্দ করা হয়।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার (এসপি) মীর মনির হোসেন বলেন, গ্রেপ্তার দুজন এলাকাভিত্তিক কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য। তাদের গ্যাংয়ের আরও সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। শাজাহানপুর থানা পুলিশের কাছে হস্তান্তরের পর আদালত তাদের কারাগারে পাঠায়।

এই বিভাগের অন্য খবর

Back to top button