বগুড়া জেলা

বগুড়ায় মালেকা-আফছার ওয়েলফেয়ার’র কৃতিমুখ সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদকভ: তাইওয়ান থেকে পিএইচডি অর্জন করায় বগুড়ার বুজরুগবাড়িয়ার কৃতি সন্তান মো. শরিফুল ইসলামকে সংবর্ধনা দেয়া হয়েছে।

শনিবার সকালে বগুড়া সদরের বুজরুগবাড়িয়া বালিকা দাখিল মাদ্রাসা অডিটোরিয়ামে এই সংবর্ধনা দেয় মালেকা-আফছার ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

মো. শরিফুল ইসলাম বুজরুগবাড়িয়ার বাসিন্দা। সম্প্রতি তাইওয়ানের সু চি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তার পিএইচডি ডিগ্রি অর্জন উপলক্ষ্যে মালেক – আফছার ওয়েলফেয়ার ফাউন্ডেশন কৃতিমুখ সংবর্ধনা- ২০২৪ এর উদ্যোগ নেয়।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মাদ মাছুদুর রহমানের সভাপতিত্বে এবং এ্যাড. মেহেদুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া সদর আসনের সাবেক সংসদ সদস্য ও বিরোধীদলীয় চীপ হুইপ মোঃ নুরুল ইসলাম ওমর।

প্রধান অতিথি জনাব মো. নুরুল ইসলাম ওমর বলেন, আগামী দিনে টিকে থাকতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। বিশ্বের কোনো জাতি শিক্ষার উন্নয়ন ছাড়া সার্বিক উন্নয়ন করতে পারেনি। তাই একটি উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে প্রতিটা নাগরিককে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানের আরেক বক্তা ড. মো. বেল্লাল হোসেন বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি আমাদের লোকজ সংস্কৃতির খেলাধুলা খেলতে হবে, যাতে শরীর ও মন ভাল থাকবে।শিক্ষার্থীদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছার জন্য নামি-দামি শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে বেশী জরুরি দৃঢ়তার সাথে নিয়মিত অধ্যয়ন এবং নিরলস পরিশ্রম। তবেই একজন শিক্ষার্থী তার নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারবে।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের পক্ষ থেকে গ্রামের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেস্ট, সনদপত্র এবং বই উপহার ও ফুলেল শুভেচছা জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক হবিগঞ্জ শাখার ম্যানেজার আব্দুস সবুর, বগুড়া নেকাটারের সাবেক উপপরিচালক মুহাম্মদ মাহমুদুর রহমান, সরকারি আজিজুল হক কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ গোলাম রব্বানী। বিশেষ অতিথি ছিলেন বগুড়া পৌরসভার ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ রুস্তম আলী, মহিলা কাউন্সিলর মন্জুয়ারা বেগম মুন্নি, বুজরুগ বাড়িয়া বালিকা দাখিল মাদ্রাসার সুপার নুর মোহাম্মদ, উত্তরণ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছাঃ খালেদা পারভীন, শেরপুর শহীদীয়া কামিল মাদ্রাসার প্রভাষক আবুল কালাম আজাদ।

এতে আরও উপস্থিত ছিলেন মুফাসসির আব্দুল হালিম বেগ, খায়রুল ইসলাম, আক্তার হোসেন, রুমেল, সিনদিদ, নাইম, হামীম, নাহিদ, সাজিদ, বায়েজিদ, মানিক, রাসেল সহ অন্যান্য স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিল।

এই বিভাগের অন্য খবর

Back to top button