বগুড়া জেলা

বগুড়ায় বিনামূল্যে ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপন

স্টাফ রিপোর্টারঃ বগুড়ায় ইয়ামাহা রাইডার্স ক্লাবের উদ্যোগে
৫ জন অসহায় ও সুবিধাবঞ্চিত চক্ষুরোগীদের বিনামূল্যে ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপন করা হয়েছে।

শুক্রবার রাতে শহরের ঠনঠনিয়া সামছুন্নাহার ক্লিনিকে বিভিন্ন এলাকার সেই ৫ জন চক্ষুরোগীর ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপন করা হয়। মানবিক এই কাজে সহযোগিতা করেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (চক্ষু) ডাঃ পল্লব কুমার সেন।

উপকারভোগীরা হলেন, দুপচাঁচিয়ার আমসত্ত্বপাড়ার ৬২ বছরের বৃদ্ধা আখতারুন্নেসা ও ৫৭ বছরের হ্যাপি তালুকদার, বগুড়া সদরের বৃন্দাবনপাড়ার ৪৮ বছর বয়সী ইউসুফ আলী, সদরের চেলোপাড়ার ৮০ বছরের বৃদ্ধা রেনু রানী এবং ৭৫ বছর বয়সী কৃষ্ণা রানী।

এসময় উপস্থিত ছিলেন ইয়ামাহা মোটরসাইকেল বাংলাদেশ এসিআই মটরস’র আরএসএম কাজী সাইফ, জোনাল ম্যানেজার (সার্ভিস) উত্তম কুমার দে, উত্তরা বাইক সেন্টারের স্বত্বাধিকারী আবু মোত্তালিব মানিক, ইয়ামাহা বগুড়ার টেরিটরি অফিসার সাইফুল হাসান সাইফ, সার্ভিস ইঞ্জিনিয়ার মেহেদী হাসান জিসান, ইয়ামাহা রাইডার্স ক্লাবের সদস্য আরিফুল ইসলাম রাজন, জিলাল জিল, স্মরণসহ অন্যান্যরা।

সংশ্লিষ্টরা জানান, তাদের এই উদ্যোগে একজন রোগীর জন্যে লেন্স এবং অপারেশনসহ ১৫ হাজার টাকা করে খরচ হয় যেখানে ৫ জনের জন্যে মোট ৭৫ হাজার টাকা খরচ হয়েছে। উক্ত খরচের ৫০ ভাগ মানবিক ডাক্তার পল্লব কুমার সেন এবং বাকি খরচ ইয়ামাহা রাইডার্স ক্লাব বগুড়ার সদস্যগণ বহন করেন।

মানবিক এই উদ্যোগ প্রসঙ্গে ডাঃ পল্লব কুমার সেন বলেন, চোখ মানবদেহের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। যাদের চোখের দৃষ্টি নেই তারাই একমাত্র বোঝে এই যন্ত্রণা কতটুকু। চিকিৎসা পেশায় আসার পর থেকেই তিনি চেষ্টা করে যাচ্ছেন পেশাদারিত্বের পাশাপাশি মানবিকতার স্বার্থে সমাজের অসহায় মানুষগুলোর পাশে থাকার জন্যে। সেই ধারাবাহিকতায় শুরু থেকেই তিনি প্রতি শুক্রবার বিনামূল্যে অসহায়দের চক্ষু চিকিৎসা দিয়ে থাকেন এবং সাধ্যমতো অপারেশনও করে দিচ্ছেন। মানবিক এই কর্মকাণ্ডে ইয়ামাহা রাইডার্স ক্লাব যেভাবে এগিয়ে এসেছে এবং তারা যেভাবে সমাজের সচেতন মানুষের মতো দায়িত্ব পালন করেছেন তা সত্যিই প্রশংসনীয়। তিনি সারাবছর বগুড়াসহ সারাদেশে ইয়ামাহা রাইডার্স ক্লাবের এমন মানবিক উদ্যোগ ও পরিচালিত সকল কর্মকাণ্ডের জন্যে শুভ কামনা জানান।

এই বিভাগের অন্য খবর

Back to top button