প্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় বিএনপি নেতা হত্যা, আওয়ামী লীগ নেতা কারাগারে

বগুড়ায় বিএনপি নেতা এ্যাড. শাহিন হত্যা মামলায় আটক হয়েছেন বগুড়া মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক যুবলীগের সাবেক সহ-সভাপতি ও পৌরসভার সাবেক প্যানেল মেয়র ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আমিনুল ইসলাম।

২৭ মার্চ বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম মোজাম্মেল হক চৌধুরী জামিন আবেদন না মঞ্চুর করে তাকে আদালতে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বগুড়া কোর্ট ইন্সপেক্টর মোসাদ্দেক হোসেন বলেন, অ্যাডভোকেট শাহীন হত্যা মামলায় ইতিপূর্বে হাজিরা না দেয়ার কারনে আজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য ২০১৯ সালের ১৪ এপ্রিল রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার নিশিন্দারা উপশহর বাজার এলাকায় দুর্বৃত্তরা বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পরিবহন ব্যবসায়ী মাহবুব আলম শাহীনকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করে। এঘটনায় পরদিন নিহত শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদী হয়ে আমিনুল ইসলামকে প্রধান আসামি করে ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ মোট ১১ জনের নামে মামলা দায়ের করেন। বগুড়া মোটর মালিক গ্রুপের চলমান বিরোধ নিয়ে শাহীনকে হত্যা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়। পরে ২৩ এপ্রিল সন্ধ্যা ৭টায় ঢাকার মতিঝিল এলাকা থেকে আমিনুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই সময় আসামীদের গ্রেপ্তারের পর পুলিশ সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলো, আমিনুল ইসলামের পরিকল্পনাতেই শাহীনকে হত্যা করা হয় বলে ১৬৪ ধারার জবানবন্দিতে উল্লেখ করেছিল গ্রেফতারকৃত ৫ আসামী।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button