ধুনট উপজেলা

বগুড়ায় জমি নিয়ে বিরোধ প্রতিবেশীর, থানায় অভিযোগ

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়র ধনুটে বাড়ির জমি নিয়ে বিরোধের জেরে মা ও মেয়েকে পিটিয়ে আহত করেছেন তার প্রতিবেশী ফরমান আলী।

এ ঘটনায় আহত খালেদা আক্তার বাদি হয়ে ২৮ মার্চ বিকেলে ফরমান আলী সহ ৪ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চিকাশি ইউনিয়নের জোড়শিমুল গ্রামের দিনমজুর বাবলু মন্ডলের সাথে প্রতিবেশী ফরমান আলী মন্ডলের বাড়ির জমি নিয়ে বিরোধে রয়েছে। ফরমান আলী বিভিন্ন ভাবে বাবলু মন্ডলের পরিবারকে ওই বসতবাড়ি থেকে উচ্ছেদ করে জায়গা বেদখলের চেষ্টা করছে। বাবলু মন্ডল জীবিকার তাগিদে গাজিপুর জেলা এলাকায় অবস্থান করেন। আর তার স্ত্রী খালেদা আক্তার গ্রামের বাড়িতে ২ সন্তান নিয়ে বসবাস করছেন।

এ অবস্থায় ২৬ মার্চ সকাল ১০টার দিকে ফরমান আলী ও তার পরিবারের লোকজন বাবলু মন্ডলের বাড়িতে যাতায়াতের রাস্তায় খুটি পুঁতে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে। ফলে বাবলু মন্ডলের পরিবারের লোকজনের চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। ভুক্তভোগী পরিবার ওই রাস্তা থেকে খুটি অপসারণের চেষ্টা করলে তারা দিনমজুরের স্ত্রী ও মেয়েকে পিটিয়ে আহত করেছে। এ ঘটনায় নির্যাতিত ওই নারী বাদি হয়ে প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

এ বিষয়ে ফরমান আলী মন্ডল বলেন, নিরাপত্তার জন্য বাড়ির সীমানায় আমি খুটি পুঁতেছি। তারা ইচ্ছা করলে অন্য জায়গা দিয়ে বাড়িতে যাতায়াত করতে পারবে। তারপরও তারা বিরোধের সৃষ্টি করছে। এ বিষয়টি নিয়ে তাদের সাথে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। কিন্ত মারপিটের অভিযোগ সঠিক না।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, জমি নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধের বিষয়ে উভয়পক্ষের অভিযোগ পেয়েছি। সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button