জাতীয়

কমলো জ্বালানি তেলের দাম

বিশ্ববাজারের সঙ্গে তাল মিলিয়ে এপ্রিল মাসের জন্য লিটারপ্রতি ২ টাকা ২৫ পয়সা কমানো হয়েছে ডিজেল ও কেরোসিনের দাম। ফলে নতুন দামে ১০৬ টাকা লিটারে ডিজেল ও কেরোসিন কিনতে পারবেন ভোক্তারা। 

তবে নতুন দামে অপরিবর্তিত পেট্রোল ও অকটেনের দাম। 

রোববার (৩১ মার্চ) বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য  জানা যায়। 

বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য হ্রাস কিংবা বৃদ্ধির সঙ্গে সামঞ্জস্য রেখে স্বয়ংক্রিয় পদ্ধতিতে দেশে ভোক্তা পর্যায়ে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য নির্ধারণ করে সরকার। যে কারণে আগামী এপ্রিল মাস থেকে ডিজেল ও কেরোসিন ২.২৫ টাকা হ্রাস করে ১০৬ টাকা। অকটেন ১২৬ টাকা ও পেট্রোল ১২২ টাকায় ভোক্তা পর্যায়ে বিক্রয়মূল্য পুনর্নির্ধারাণ করা হয়েছে। এই মূল্য ১ এপ্রিল থেকে কার্যকর হবে। 

এর আগে মার্চের শুরুতে ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ১০৯ টাকা থেকে কমে ১০৮ টাকা ২৫ পয়সা, অকটেন ১৩০ টাকা থেকে কমে ১২৬ টাকা এবং পেট্রোলের দাম ১২৫ টাকা থেকে কমে ১২২ টাকা হয়েছে। ডিজেল ও কেরোসিনে ৭৫ পয়সা, অকটেনে ৪ টাকা ও পেট্রোলে ৩ টাকা কমেছে। ৮ মার্চ শুক্রবার থেকে নতুন মূল্য কার্যকর হয়।

এই বিভাগের অন্য খবর

Back to top button