বিএনপিরাজনীতি

চিকিৎসা শেষে বাসায় ফিরলেন খালেদা জিয়া

শারীরিকভাবে সুস্থ্যবোধ করায় তিন দিনের চিকিৎসা শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় আনা হয়েছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম ডা. জাহিদ হোসেন।

মঙ্গলবার রাত ৭টা ৫০ এর দিকে গুলশানের বাসভবন ফিরোজায় ফিরেন বিএনপি চেয়াপারসন৷ এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক৷ 

ডা. জাহিদ হোসেন জানান, হাসপাতালে চিকিৎসা নিলে বয়সের কারণে নানা সংক্রমণের সম্ভাবনা থাকে। তাই স্বাস্থ্যের অবস্থার যেন অবণতি না হয় সেজন্য মেডিক্যাল বোর্ডের মিটিংয়ের সুপারিশ ক্রমে তাঁকে বাসায় আনা হয়েছে। যেসকল চিকিৎসা বাড়িতে সম্ভব তা এখানেই করানোর ব্যবস্থা হবে। দেশবাসীর কাছে বিএনপি চেয়ারপারসনের পরিবারের পক্ষ থেকে দোয়া চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে শনিবার রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয়ে পড়ে খালেদা জিয়ার। পরে মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে রাত ৩টার দিকে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে তাঁর চিকিৎসা দেওয়া হয়। 

৭৮ বছর বয়সি খালেদা জিয়া হার্টের সমস্যা, লিভার সিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। এছাড়া, আর্থরাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে তাঁর। এরই মধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তাঁর হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। 

এই বিভাগের অন্য খবর

Back to top button