লাইফস্টাইল

যেভাবে দূর করবেন চোখের নিচের কালো দাগ

নানা কারণেই চোখের নিচে পড়তে পারে কালো দাগ বা ডার্ক সার্কেল। অনেকে বিষয়টি একেবারে সাধারণ মনে করেন। আবার কেউ একেবারেই এই পরিবর্তন মেনে নিতে পারেন না। ফলে এই ডার্ক সার্কেল নিয়ে মন খারাপ হয়।

চোখের নিচে কালি পরার সঠিক কারণ খুজে পাওয়া বেশ দুষ্কর। কোনো শারীরিক অসুস্থতার কারণেও চোখের নিচে কালি পড়তে পারে। আবার বারবার চোখ চুলকালে বা ত্বকে কোনো বিশেষ সমস্যা থাকলে ডার্ক সার্কেল প্রকট হয়ে ওঠতে পারে।

কীভাবে দূর করবেন এই ডার্ক সার্কেল

এই ডার্ক সার্কেল কমানোর জন্যে নানা উপায়ই কাজে লাগিয়ে থাকেন সবাই। কেউ দামি প্রোডাক্ট ব্যবহার করেন তো কারও আবার ভরসা থাকে ঘরোয়া উপাদানে। যে প্রাকৃতিক উপাদানগুলি চোখের চারপাশের ত্বককে ঠিক রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, সেই তালিকায় প্রথম সারিতেই রয়েছে গোলাপ জল।

গোলাপ জলে মিলবে সমাধান

গোলাপ জল যেমন আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে, তেমনই আন ইভেন স্কিন টোনের সমস্যাও কমায়। গোলাপ জলে রয়েছে ভিটামিন সি, যা আপনার চোখের চারপাশের ত্বকের জন্যে বেশ উপকারী ভূমিকা পালন করে। এমনকী ত্বকের জেল্লা বাড়ায় রাতারাতি। একটি কটন প্যাডে পরিমাণ মতো গোলাপ জল নিয়ে তা চোখের চার পাশে বুলিয়ে নিন। তারপরে কিছুক্ষণ অপেক্ষা করে লাগিয়ে নিন ময়শ্চারাইজার। দিনে দুবার এই নিয়মে যত্ন নিলেই উপকার মিলবে। কয়েক সপ্তাহ এই নিয়মেই গোলাপ জল ব্যবহার করুন আর ফলাফল দেখুন নিজের চোখেই।

এই বিভাগের অন্য খবর

Back to top button