প্রধান খবরশেরপুর উপজেলা

বগুড়ায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

বগুড়ায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে শিবগঞ্জ থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৬টি মোবাইল, সচল ও অচলসহ ৪২টি সিমকার্ড, নগদ ২১ হাজার টাকা, একটি নোটবুক ও খাতা জব্দ করে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- শিবগঞ্জ উপজেলার হাটগাড়ী এলাকার আহাম্মেদ ইমতিয়াজ ওরফে রাসেল এবং তার সহযোগী মহব্বত নন্দিপুর এলাকার সজল ইসলাম।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তার ব্যক্তিরা পেশাদার প্রতারক। তারা কিছুদিন আগে থেকে কখনও শেরপুর থানার ওসি কখনও বগুড়া সদর থানার ওসি পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রতারণামূলক টাকা আত্মসাৎ করে আসছিল।

এর ধারাবাহিকতায় ২ এপ্রিল শেরপুরের কুসুম্বী ইউনিয়ন পরিষদের সচিবের মোবাইল নম্বরে ভুয়া একটি বিকাশ রিফিলের বার্তা পাঠায়। বার্তা পাঠানোর পর তারা বলে ‘আমি পুলিশের ঊর্ধ্বতন অফিসারের নামে টাকা পাঠাতে গিয়ে আপনার নামে টাকা ভুল করে চলে গেছে। খুবই দ্রুত টাকা ফেরত পাঠান, তা না হলে আমি পুলিশ পাঠাব।’

তিনি আরো জানান, একইভাবে শেরপুর থানার উত্তর সাহাপাড়া এলাকার অবসরপ্রাপ্ত স্বাস্থ্য বিভাগের সাবেক এক কর্মকর্তার কাছে সাড়ে ২০ হাজার টাকার ভুয়া বার্তা পাঠায়। পরে সন্দেহ হলে ওই স্বাস্থ্য কর্মকর্তা শেরপুর থানায় অবগত করলে তদন্তের একপর্যায়ে পুলিশ ও র‍্যাবের যৌথ অভিযানে শিবগঞ্জ থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে শেরপুর থানায় প্রতারণার অভিযোগে মামলা রুজু হয়েছে। তাদের আদালতে পাঠানো হবে বলেও জানিয়েছেন তিনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button