ধুনট উপজেলাপ্রধান খবর

বগুড়ায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় একাংশ মুসল্লিদের

সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের সঙ্গে মিল রেখে বগুড়ার ধুনট উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের জালশুকা গ্রামের মুসল্লিদের একাংশ পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন।

বুধবার সকাল পৌনে ৯টার দিকে এবারই প্রথম জালশুকা গ্রামের কৃষক জেলহজের বাড়ির উঠানে এই জামাত অনুষ্ঠিত হয়। আহালে হাদিস অনুসারি মাওলানা লুৎফর রহমানের ইমামতিতে নারী-পুরুষসহ প্রায় অর্ধশত মুসল্লি পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

প্রশাসনের পক্ষ হতে সব ধরনের সহযোগিতা করা হয়েছে, যাতে তারা নির্বিঘে নামাজ আদায় করতে পারেন। নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করে ভাগাভাগি করে নেন ঈদ আনন্দ।

মাওলানা লুৎফর রহমান জানান, আমরা রমজান মাসের চাঁদ দেখে রোজা থেকেছি এবং শাওয়াল মাসের ১ তারিখে চাঁদ দেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করছি। আমরা অন্যান্য দেশের সাথে মিল রেখে আজ ঈদ উদযাপন করছি।

নামাজ আদায় করে মুসল্লিরা জানান, সারা পৃথিবীতে ঈদ হচ্ছে, সে হিসেবে আমরাও উদযাপন করছি। প্রতি বছরই আত্মীয় স্বজনদের নিয়ে এভাবেই ঈদ উদযাপন করা হবে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, নামাজ আদায়ের সময় ওই এলাকায় পুলিশের পক্ষ থেকে কঠোর নজদারি করা হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button