বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে বন্ধুদের সঙ্গে সাঁতার কাটতে গিয়ে হাজী মুহম্মদ মুহসীন হলের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তদন্ত কমিটি গঠনের কথা জানানো হয়। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থী সোহাদ হকের অনাকাঙ্ক্ষিত অপমৃত্যু ঘটে। এই অপমৃত্যুর কারণ চিহ্নিত করে প্রতিবেদন দেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. মাকসুদুর রহমানকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর মো. আবদুল মুহিতকে সদস্যসচিব করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তদন্তকাজ সম্পন্ন এবং সুইমিংপুলের ব্যবস্থাপনায় কোনো অবহেলা বা ত্রুটি আছে কি না, তা চিহ্নিত করে সাত কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন দাখিলের জন্য অনুরোধ জানানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা সহ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ এই তদন্ত কমিটি গঠন করেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
কমিটির অন্য সদস্যরা হলেন দর্শন বিভাগের চেয়ারম্যান শাহ্ কাওসার মুস্তাফা আবুলউলায়ী, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মোহাম্মদ শরিফ উল ইসলাম এবং হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষক মো. জসিম উদ্দিন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠসংলগ্ন সুইমিংপুলে সাঁতার কাটতে গিয়ে গতকাল সোমবার বেলা দুইটার দিকে ডুবে যান দর্শন বিভাগের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের প্রথম বর্ষের ছাত্র মো. সোহাদ হক। পরে তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এই বিভাগের অন্য খবর

Back to top button